ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

এশিয়ায় আমেরিকার পা কেটে দেওয়া হবে: রুহানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২০ ৮ জানুয়ারি ২০২০

মার্কিন অপরাধযজ্ঞের চূড়ান্ত জবাবে পশ্চিম এশিয়ায় আমেরিকার পা কেটে দেওয়া হবে বলে বলেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। এর মাধ্যমে তিনি মধ্যপ্রাচ্য থেকে মার্কিনীদের শেকড় উপড়ে ফেলার হুশিয়ারি দেন।

ড. হাসান রুহানি আজ মন্ত্রীসভার বৈঠকে বলেন, ইরাকে জেনারেল সোলাইমানিকে তার সহযোদ্ধাসহ হত্যার ঘটনা আন্তর্জাতিক সকল রীতিনীতির লঙ্ঘন। ন্যাক্কারজনক এই হত্যাকাণ্ডকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদ ও সুস্পষ্ট যুদ্ধাপরাধ বলেও তিনি মন্তব্য করেন। তিনি বলেন মার্কিন সন্ত্রাসী বাহিনী ওই হত্যাকাণ্ড চালিয়ে তাদের লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়েছে।

রুহানি বলেন, ইরানি জেনারেলকে হত্যা করে যুক্তরাষ্ট্র ইতিহাসের সবচেয়ে বড় ভুল করেছে। জেনারেল সোলাইমানি কেবল একজন সামরিক কমান্ডারই ছিলেন না বরং তিনি ছিলেন আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন সংগঠন ও কর্মকর্তার সঙ্গে রাজনৈতিক সংলাপ করার মতো একজন শক্তিশালী ও কৌশলী ব্যক্তিত্ব। তিনি খুব হিসাব নিকাশ করে কাজ করতেন এবং কোনোভাবেই উগ্রপন্থা গ্রহণ করতেন না।

আমেরিকাকে আঞ্চলিক দেশগুলোর পক্ষ থেকে আসল জবাব দেওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন। ইরানের প্রেসিডেন্ট হুশিয়ারি উচ্চারণ করে বলেন, আমেরিকা যদি এরপরও কোনোরকম অপরাধী কর্মকাণ্ড করে তাহলে এরচেয়েও কঠোর জবাব পাবে।

আজ ভোরে ইরাকের পশ্চিমাঞ্চলে অবস্থিত আল-আনবার প্রদেশের মার্কিন সামরিক ঘাঁটি ‘আইন আল-আসাদে’ ক্ষেপণাস্ত্র হামলা চালায় আইআরজিসি। এ হামলায় অন্তত ৮০ জন মার্কিন সেনা নিহতের খবর পাওয়া যায়।

এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি