ঢাকা, সোমবার   ০৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় প্রাণ হারালেন অতিরিক্ত সচিব

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৮ ১১ জুলাই ২০২০ | আপডেট: ১২:১৩ ১১ জুলাই ২০২০

মো. আমিনুল ইসলাম

মো. আমিনুল ইসলাম

করোনায় না ফেরার দেশে চলে গেলেন বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক ও অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম। আজ শনিবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা তিনি মারা যান। 

বিসিএস প্রশাসন ক্যাডারের (৮ম) ১৯৮৬ ব্যাচের এ কর্মকর্তা সিরাজগঞ্জের জেলা প্রশাসক, রাজশাহী বিভাগের পরিচালক, স্থানীয় সরকার ও অতিরিক্ত কমিশনার দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনারও ছিলেন।  

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আজ সকাল ৯টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। তিনি আইসিইউতে ছিলেন।’

চিকিৎসকরা জানিয়েছেন, করোনা পজেটিভ হওয়ায় পর তার ফুসফুসে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল। এছাড়াও তাঁর উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিক রোগ ছিল।

গত ২২ জন বগুড়ার টিএমএসএস-এ নমুনা দেন তিনি। পরদিন ২৩ জুন নমুনা পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ আসে। সেসময় তিনি আরডিএ সেন্টারে নিজের বাংলোতে আইসোলেশনে চলে যান। পরে তাঁর শারিরীক অবস্থার অবনতি হলে গত ২৯ জুন রামেক হাসপাতালে ভর্তি করা হয়।

আমিনুল ইসলামের গ্রামের বাড়ি পাবনায়। তার স্ত্রী ও দুই ছেলে রাজশাহীতে বসবাস করেন। তবে স্বাস্থ্যবিধি মেনে পরিবারের ইচ্ছে অনুযায়ী তাঁর মরদেহ গ্রামের বাড়ি পবানায় দাফন করা হবে।

এর আগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তাঁকে বিভাগীয়, জেলা প্রশাসন ও বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানানো হবে। এরপর দুপুরের মধ্যেই তার মরদেহ পাবনায় পাঠানো হবে।

আমিনুল ইসলাম বিসিএস অষ্টম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর যোগদান করেন। সুদীর্ঘ কর্মজীবনে তিনি রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার, রাজশাহী বিভাগীয় কমিশনারের স্থানীয় সরকার বিভাগের পরিচালক, খাদ্য মন্তণালয়ের উপসচিব, সিরাজগঞ্জের জেলা প্রশাসক ও নাটোর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি মো. আমিনুল ইসলাম বগুড়া পল্লী উন্নয়ন একাডেমিতে (আরডিএ) মহাপরিচালক হিসেবে যোগদান করেন। চলতি বছরের জুনে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ‘নিয়ন্ত্রণাধীন দপ্তর/সংস্থা’ কাটাগরিতে ‘শুদ্ধাচার পুরস্কার’ অর্জন করেন তিনি।

আমিনুল ইসলাম সামাজিক আন্দোলন স্কাউটিং কার্যক্রমের সাথে নিবিড়ভাবে যুক্ত ছিলেন। স্কাউটস এর একজন লিডার ট্রেনার ছিলেন তিনি। বিগত পাঁচ বছর যাবত বাংলাদেশ স্কাউট রাজশাহী অঞ্চলের আঞ্চলিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি স্কাউটসের ন্যাশনাল সার্টিফিকেট এ্যাওয়ার্ড, মেডেল অব মেরিট, বার টু দ্যা মেডেল, প্রধান জাতীয় কমিশনার এ্যাওয়ার্ড অর্জন করেছেন এবং রৌপ্য ইলিশ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন।

এআই//এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি