ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় ইতালিতে একদিনে সর্বোচ্চ মৃত্যু ১৬৮ জনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫০ ১১ মার্চ ২০২০

ইতালিতে মহামারি আকার ধারণ করেছে করোনা ভাইরাস। প্রতিদিনই দেশটিতে মৃত্যু সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রাণঘাতি ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন ১৬৮ জন। ইতালিতে এখন পর্যন্ত ৬৩১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৪৯ জন।

প্রাণঘাতী ভাইরাসটির উৎপত্তিস্থল চীনে ক্রমেই কমছে আসছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। কিন্তু বর্তমানে বিশ্বে করোনার সংক্রমণে ভয়াবহ অবস্থায় রয়েছে ইতালি। ইউরোপের এই দেশটিতে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ লোকের মৃত্যু হয়েছে করোনায়। যা গতকাল ছিল ৯৭ জন এবং এর আগের দিন ছিল ১৩৩ জন। 

ইতিমধ্যে করোনা ভাইরাসের বিস্তার রোধে দেশটির বাসিন্দাদের কার্যত বন্দি করে রাখা হয়েছে। বন্ধ রাখা হয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠান, খেলাধুলার আয়োজন থেকে শুরু করে সবরকম লোকসমাগমও। 

পরিস্থিতি এখন এতটাই আয়ত্ত্বের বাইরে চলে গেছে বলে মনে করছে সরকার, গতকাল প্রধানমন্ত্রী জুসেপে কন্টি জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে পুরো দেশজুড়েই এখন কঠোর বিধিনিষেধ জারি করেছেন। যারা এসব বিধিনিষেধ উপেক্ষা করবেন, তাদের জেল-জরিমানা পর্যন্ত হতে পারে।

সারাবিশ্বে সবমিলিয়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৪ হাজার ২৮৮। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ১৭ হাজার ৭১৫ জন। তবে এর মধ্যে একটা সুখবরও আছে। বিশ্বজুড়ে প্রায় ৬৪ হাজার ৩১৫ মানুষ এই ভাইরাসকে জয় করতে সক্ষম হয়েছেন।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি