ঢাকা, রবিবার   ০৫ এপ্রিল ২০২০, || চৈত্র ২২ ১৪২৬

Ekushey Television Ltd.

করোনায় ইরানে মৃতের সংখ্যা বেড়ে ৮, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৪ ২৩ ফেব্রুয়ারি ২০২০

করোনা ছড়িয়ে পড়েছে ইরানে

করোনা ছড়িয়ে পড়েছে ইরানে

করোনাভাইরাসে আরও একজনের প্রাণহানি ঘটেছে ইরানে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট ৮ জনের প্রাণহানি ঘটল। এছাড়া দেশটিতে নতুন করে আরও অন্তত ১৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর জানিয়েছেন, আমরা এখন পর্যন্ত মোট ৪৩ জনকে করোনা সংক্রমিত হিসেবে পেয়েছি এবং এতে প্রাণহানি বেড়ে দাঁড়িয়েছে ৮ জনে।
 
গত বুধবার ইরানের কোম শহরে প্রথমবারের মতো করোনা আক্রান্ত দুই রোগী শনাক্ত হন। পরে ওই দু’জন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে থাকায় প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে দেশটির ১৪টি প্রদেশের সব স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী এক সপ্তাহ দেশের সব সিনেমা হল, প্রদর্শনীও বন্ধ থাকবে।

এছাড়া দেশটির রাজধানী তেহরানে সাবওয়ে স্টেশনের সব ঝর্ণা ও খাবারের দোকান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে বলেছে কর্তৃপক্ষ। প্রতিদিন সব বাস ও মেট্রোরেল জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করতে বলা হয়েছে।

এদিকে, ইরানে করোনাক্রান্ত ও প্রাণহানির সংখ্যা বাড়তে থাকায় দেশটির সঙ্গে সব ধরনের বিমান চলাচল স্থগিতের ঘোষণা দিয়েছে কুয়েত এভিয়েশন কর্তৃপক্ষ। 

কুয়েত সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ বলছে, ইরান থেকে আগত যে কোনও পর্যটক এবং যাদের ইরানের রেসিডেন্সি পারমিট অথবা এন্ট্রি ভিসা রয়েছে তারা উপসাগরীয় এই দেশে প্রবেশ করতে পারবেন না।

এদিকে, চীনে গত ৩১ ডিসেম্বর উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়েছে বিশ্বের দুই ডজনের বেশি দেশে। শনিবার পর্যন্ত চীনে এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭৬ হাজার ৯৩৬ জন এবং মারা গেছেন ২ হাজার ৪৪২ জন। তবে, বিশ্বজুড়ে এ সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৭৮ হাজার ৮০০ এবং ২ হাজার ৪৬৩ জনে।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি