ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০, || কার্তিক ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় যুক্তরাজ্যে বাংলাদেশি বংশোদ্ভূতের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৭ ১০ মার্চ ২০২০ | আপডেট: ০৮:৩৯ ১০ মার্চ ২০২০

যুক্তরাজ্যে করোনাভাইরাসে বাংলাদেশি বংশোদ্ভূত এক বৃদ্ধের (৬০) মৃত্যু হয়েছে। স্থানীয় সময় রোববার তার মৃত্যু হয় এর মাধ্যমে করোনাভাইরাসে যুক্তরাজ্যে তৃতীয় কোনো ব্যক্তির মৃত্যু হলো।

সংক্রমণ ধরা পড়ার পাঁচ দিনের মাথায় গত রোববার ম্যানচেস্টারের এক হাসপাতালে তার মৃত্যু হয়। তার ছেলে জানিয়েছেন, ইতালি বেড়াতে গিয়ে ফেরার পর তার বাবার সংক্রমণ ধরা পড়ে। 

গত রোববার ব্রিটিশ স্বাস্থ্য কর্মকর্তারা করোনা ভাইরাসে আক্রান্ত তৃতীয় ব্যক্তির মৃত্যুর কথা নিশ্চিত করে। ষাটোর্ধ ওই ব্যক্তি নর্থ ম্যানচেস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। নানা ধরণের স্বাস্থ্য জটিলতায় ভোগা ওই ব্যক্তির মৃত্যুর কথা নিশ্চিত করেন হাসপাতালের মুখপাত্র। মারা যাওয়া ওই ব্যক্তি বাংলাদেশি বংশোদ্ভূত।

মারা যাওয়া ওই ব্যক্তির ছেলে জানান, ১৯৮৯ সালে বাংলাদেশ থেকে ইতালিতে যান তার বাবা। পাঁচ-ছয় বছর আগে তারা স্থায়ীভাবে ব্রিটেনে চলে আসেন। তারপরও প্রতি বছরের গ্রীষ্মে পরিবারের সদস্যদের নিয়ে ইতালি বেড়াতে যেতেন তিনি। এবারও ফেব্রুয়ারির মাঝামাঝিতে ইতালিতে যান তিনি। দুই সপ্তাহ অবস্থান করে ফিরে আসার পরও সুস্থ ছিলেন তিনি। তবে তার দুই-তিন দিনের মাথায় অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ওই ব্যক্তির ছেলে জানান, তার বাবাকে হাসপাতালে চিকিৎসাধীন রাখার পরও নিজেদের বাড়িতে তাদেরও আলাদা করে রাখা হয়েছে। রোববার টেলিফোনে বাবার মৃত্যুর সংবাদ পেলেও এখনও তাকে দাফনের অনুমতি পাননি তারা। 

তিনি বলেন, ‘আমাদের আইসোলেশনে রাখায় আমরা বাইরে বের হতে পারছি না। সপ্তাহখানেক পরে ছাড়া পেলে জানাজা ও দাফনের আয়োজন করতে পারবো। এ সময় মরদেহ মর্গে রাখা থাকবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ’।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি