ঢাকা, মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় হাসপাতালে মৃত্যুর সংখ্যা বেশি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৪ ৮ আগস্ট ২০২০ | আপডেট: ১৭:৩৭ ৮ আগস্ট ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

দেশে করোনাভাইরাস শনাক্তের ১৫৪তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৩২ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ২০ জন। গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ২৭ জন মৃত্যুবরণ করেছিলেন।

এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৩৬৫ জন।করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। ৫ আগস্ট থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে। গত ২৪ ঘণ্টার হিসেবে হাসপাতালে মৃত্যু বরণের সংখ্যা বেশি।

শনিবার স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।  

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ২০ জন। গতকালের চেয়ে ৭৪০ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৭৬০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৬০৪ জন।

তিনি জানান, আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫৭ দশমিক ৬৬ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৯ শতাংশ কম।

গত ২৪ ঘণ্টায় ১১,৭৩৭টি নমুনা পরীক্ষা করে এই রোগীদের শনাক্ত হয়। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১২ লাখ ৪৯ হাজার ৫০৭টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিচারে নতুন শনাক্তের হার ২২.২৫ শনাক্ত। আর এ পর্যন্ত করা মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০.৪২ শতাংশ।

নতুন করে মারা যাওয়াদের মধ্যে ২৫ জনই পুরুষ। আর এই সময়ে মারা যাওয়া ৩১ জনই হাসপাতালে মারা গেছেন। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২০ জন। কোভিড-১৯ রোগ থেকে এখন পর্যন্ত মোট ১ লাখ ৪৬ হাজার ৬০৪ জন সুস্থ হয়ে উঠেছেন।

এ পর্যন্ত যারা মারা গেছেন, বয়সের বিচারে তাদের একটি পরিসংখ্যান তুলে ধরেছেন অধ্যাপক নাসিমা সুলতানা।

তাঁর দেয়া তথ্য অনুযায়ী:

০-১০ বছর ১৮ জন

১১-২০ বছর ৩৩ জন

১১-৩০ বছর ৮৮ জন

৩১-৪০ বছর ২১৪ জন

৪১-৫০ বছর ৪৬৬ জন

৫১-৬০ বছর ৯৬৫ জন

৬০ বছরের উর্ধ্বে ১,৫৮১ জন।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি