ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা হেলমেট মাথায় রাস্তায় পুলিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৭ ২৯ মার্চ ২০২০

করোনা হেলমেট মাথায় গৌতম

করোনা হেলমেট মাথায় গৌতম

বিশ্বব্যাপী হু হু করে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। দেশে দেশে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। তবু যেন যেন টনক নড়ছে না জনগণের। দেশ এবং দেশবাসীকে সজাগ করতে তাই এবার আরও অভিনয় এক উপায় খুঁজে বের করল ভারতের চেন্নাই প্রশাসন। 

লকডাউনের মধ্যেই মাথায় করোনা হেলমেট পরেই এবার পথে নামলেন গৌতম নামের এক পুলিশ অফিসার। আশা, তাতে যদি চৈতন্য ফেরে জনসাধারণের। স্থানীয় এক শিল্পী এই ধরনের হেলমেট বানিয়ে দিয়েছেন ওই পুলিশ কর্তাকে।

চেন্নাই প্রশাসনের উচ্চপদস্থ এই অফিসার গৌতমের ক্ষোভ, বিশ্বে ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃতের সংখ্যাও। এ থেকে বাদ নেই ভারত-ও। তারপরেও জীবনের ঝুঁকি নিয়ে পথে নামছেন অনেকেই। কাউকে কিছুতেই বোঝানো যাচ্ছে না। ফলে, বাধ্য হয়ে তিনি এইভাবে পথে নেমেছেন। এভাবেই তিনি ২৪ ঘণ্টা ঘুরে চলেছেন স্থানীয় অঞ্চলে। সাধারণের মনে চেতনার আলো ছড়াতে।

কীভাবে এই উপায় মাথায় এল তার? এমন প্রশ্নের জবাবে গৌতমের সহাস্য জবাব, "একটি ভাঙা হেলমেট আর কিছু কাগজ। এই দিয়ে শিল্পী আমায় বানিয়ে দিয়েছেন বিশেষ এই হেলমেট। শুধু এটিই নয়, বাকি সহকর্মীদের জন্য অনেকগুলো প্ল্যাকার্ডও বানিয়েছি। তুলে দিয়েছি তাদের হাতে। এবার যদি হুঁশ ফেরে সবার!" 

পাশাপাশি আরেক পুলিশ অফিসার রাজেশের দাবি, তিনি গিয়ার পরে পথে নেমে জনগণের থেকে ইতিবাচক সাড়া পেয়েছেন। জনগণ সচেতন হচ্ছেন গৌতমকে দেখেও।

তিনি আরও বলেন, "আমরা সব ধরণের পদক্ষেপ নেয়ার পরেও মানুষ পথে নামছেন অকারণে। ফলে, এই অভিনব পন্থায় হাঁটতে বাধ্য হয়েছি। এতে শিশুরা, যাত্রীরা বেশ ভয় পাচ্ছেন। দেখলেই রাস্তা ছেড়ে বাড়িতে ঢুকে পড়ছেন। এটাই আমাদের কাছে আশার আলো।" সূত্র-এনডিটিভি।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি