ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

কারবালায় ইরানি কনস্যুলেটে হামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৭ ৪ নভেম্বর ২০১৯ | আপডেট: ০৯:০৯ ৪ নভেম্বর ২০১৯

ইরাকের কারবালা নগরীতে ইরানি কনস্যুলেটে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তবে হামলায় কনস্যুলেটের বড় ধরনের কোনও ক্ষতি হয়নি। খবর পার্সটুডে’র।

রোববার রাতে ইরাকের অর্থনৈতিক পরিস্থিতির প্রতিবাদে চলমান বিক্ষোভকারীদের সঙ্গে মিশে গিয়ে একদল দুর্বৃত্ত এ হামলা চালায়।

ইরাকের নিরাপত্তা সূত্র জানিয়েছে, হামলার পর কনস্যুলেটের নিরাপত্তা রক্ষার লক্ষ্যে এই কূটনৈতিক মিশনের চারপাশে চার ব্যাটেলিয়ন সেনা মোতায়েন করা হয়েছে। এর আগে ইরাকি কর্মকর্তারা তাদের দেশের সঙ্গে ইরানের ঘনিষ্ঠ সম্পর্ক নস্যাত করার প্রচেষ্টার ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করেছিলেন। বিগত বছরগুলো উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে ইরান ও ইরাকের সম্পর্ক আগের তুলনায় অনেক বেশি ঘনিষ্ঠ হয়েছে।

এদিকে, ইরাকের কথিত বিক্ষোভকারীরা গত কয়েকদিনে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি বিভিন্ন সরকারি স্থাপনায় বহুবার হামলা চালিয়েছে। দেশটির গোয়েন্দা সূত্রগুলো বলছে, ইরাকে বিশৃঙ্খলা ও গোলযোগ সৃষ্টি করার লক্ষ্যে সুগভীর পরিকল্পনার আওতায় এ ধরনের হামলা চালানো হচ্ছে।

ইরাকের অর্থনৈতিক দুর্দশা, কর্মসংস্থানের অভাব এবং প্রশাসনে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে গত কয়েক সপ্তাহ ধরে সরকার-বিরোধী বিক্ষোভ চলছে। কিন্তু গত কয়েকদিনে এ বিক্ষোভ সহিংস আকার নিয়েছে এবং বহু মানুষ হতাহত হয়েছে।

ইরাকের নিরাপত্তা সূত্রগুলো বলছে, চলমান বিক্ষোভে জনগণের স্বতস্ফূর্ত অংশগ্রহণ নেই বরং বিদেশি ষড়যন্ত্রকারীরা নানাভাবে জনগণকে উসকানি দেয়ার চেষ্টা করছে।

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি