ঢাকা, সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৫ ১৪২৬

Ekushey Television Ltd.

কাশ্মীর সঙ্কট সমাধানে জাতিসংঘের পদক্ষেপ চায় পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৩ ১০ অক্টোবর ২০১৮

জাতিসংঘে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত মালিহা লোধি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের মানুষের অপরিসীম দুঃখ-কষ্ট অবসানে পদক্ষেপ নিতে জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, কাশ্মিরি জনগণ অপরিসীম দুঃখ-কষ্টের মধ্যে রয়েছে। এ পরিস্থিতির ইতি টানতে জাতিসংঘের পক্ষ থেকে কার্যকরি ও গঠনমূলক পদক্ষেপ নেওয়া খুবই জরুরি।

মালিহা লোধি বলেন, ভারত সরকার কাশ্মির সংকট সমাধানে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব বাস্তবায়ন না করায় তা গোটা বিশ্বের জন্যই একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, কাশ্মির সমস্যার সমাধান হলে দক্ষিণ এশিয়ায় শান্তি ফিরে আসবে এবং ইসলামাবাদ ও নয়া দিল্লির মধ্যে সম্পর্ক স্বাভাবিক করার ক্ষেত্রেও তা ভূমিকা রাখবে।

এদিকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব মেনে গণভোটের মাধ্যমে কাশ্মির সংকটের সমাধান করা হলে কাশ্মিরিদের অপরিসীম দুঃখ-কষ্টের অবসান ঘটবে বলে পাকিস্তানের পাশাপাশি কাশ্মিরের অনেক নেতাও মনে করেন।

২০১৬ সালের ৮ জুলাই কাশ্মিরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর হাতে হিজবুল মুজাহিদিন কমান্ডার বুরহান ওয়ানি নিহত হওয়ার পর থেকে সেখানে উত্তেজনা বেড়ে গেছে। ওই ঘটনার পর থেকে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহতের ঘটনাও বেড়েছে।

সূত্র: পার্সটুডে

এমএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি