ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

কাসেম সোলাইমানি হত্যার ভিডিও ভাইরাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৪ ৫ জানুয়ারি ২০২০

কাসেম সোলাইমানি হত্যার ভিডিও ভাইরাল

কাসেম সোলাইমানি হত্যার ভিডিও ভাইরাল

যুক্তরাষ্ট্রের গুপ্তহত্যার শিকার হয়েছেন ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি। শুক্রবার ভোরে এই নারকীয় হত্যাকাণ্ড ঘটে। ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে রকেট হামলায় ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানিসহ ৮ জন নিহত হয়। 

এ হামলার পর মুহূর্তের ভিডিও শনিবার (৪ জানুয়ারি) প্রকাশ করেছে বৃটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান ও রুশ সংবাদমাধ্যম রাশিয়া টুডে। যা এরইমধ্যে ভাইরাল হয়ে গেছে।

হোয়াইট হাউজ জানিয়েছে, শুক্রবার ইরাকের বাগদাদ বিমানবন্দরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে রকেট হামলা চালিয়ে ইরানের শীর্ষ সামরিক কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানি ও ইরানের মিলিশিয়া নেতা আবু মাহদি আল মুহানদিসকে হত্যা করা হয়। 

এর এক সপ্তাহ আগে বাগদাদে মার্কিন দূতাবাস চত্বরে হাজার হাজার ইরাকির হামলা চালানোর পর এ বিষয়ে ইরানকে দায়ী করে ওয়াশিংটন। এ নিয়ে দুই দেশের মধ্যে তীব্র উত্তেজনার মধ্যেই এ রকেট হামলা চালানো হলো। এ হামলার পর মধ্যপ্রাচ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। 

গার্ডিয়ানের ভিডিও-

রুশ সংবাদমাধ্যম রাশিয়া টুডে আরেকটি ভিডিও প্রকাশ করে বলেছে, কুদস ফোর্সের প্রধান লেবানন থেকে বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। হামলার সময় ইরাকি মিলিশিয়া কমান্ডার আবু মাহদি আল-মোহান্দেসের সঙ্গে একই গাড়িতে ভ্রমণ করছিলেন।

ভিডিওতে দেখা গেছে, হামলাস্থল থেকে ধোঁয়ার কুণ্ডলি উঠছে এবং বিধ্বস্ত গাড়িতে আগুন জ্বলছে।

রাশিয়া টুডে’র ভিডিও-

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি