ঢাকা, ২০১৯-০৩-২৩ ২১:০৬:৫০, শনিবার

Ekushey Television Ltd.

কাস্মিরে সন্ত্রাসী হামলা ৪২ ভারতীয় পুলিশ নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৫৫ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার | আপডেট: ০৯:২৯ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ভারতের কাস্মিরে সন্ত্রাসী হামলায় দেশটির পুলিশ বাহিনীর কমপক্ষে ৪২ জন সদস্য নিহত হয়েছেন। এ হামলায় আরও আহত হয়েছেন ২০ জন। জম্মু-কাস্মিরের পলওয়ামা এলাকায় পুলিশের একটি বাসে হামলা করে সন্ত্রাসীরা। বাসটিতে ৭০ জন পুলিশ সদস্য ছিল। তাদের লক্ষ্য করে এই হামলা করা হয়।

কাস্মিরেরর সিঙ্গাগার-জম্মু হাইওয়ে সড়কে বাসটিতে এই আত্মঘাতি বোমা হামলা চালায়। যখন বাসটির মধ্যে হামলা করা হয়, তখন এটিতে প্রায় ৪৫ জন পুলিশ সদস্য ছিল। বাসটি সম্পূর্ণভাবে বিধ্বস্ত হয়েছে এবং নিহতদের অনেকের দেহ ছিন্নবিচ্ছন্ন হয়ে পড়েছে রাস্তায়।

সন্ত্রাসী সংগঠন জয়-ই মোহাম্মদ হামলার ঘটনাটি স্বীকার করেছে। সংগঠনটির মুখপাত্র এই হামলার ঘটনা স্বীকার করে বিবৃতি দিয়েছেন। ওই সংগঠনটির পক্ষে দাবি করা হয়েছে, আদিল আহমেদ ধর নামে তাদের একজন এই হামলায় অংশ নিয়েছে। এই সংগঠনটি একটি ভিডিও প্রকাশ করেছে, সেখানে এই হামলাকারী তাদের সংগঠনের ব্যানারের সামনে রয়েছেন।

তবে, এই হামলার নিন্দা জানিয়েছেন ভারতের কংগ্রেস দলের প্রধান রাহুল গান্ধী। নিন্দা জানিয়ে তিনি বলেন, এটা একটা কাপুরুষিত হামলা।
কেন্দ্রীয় মন্ত্রী অরুন জেটলি বলেছেন, এটা একটি কাপুরষিত হামলা। এই হামলা ভোলার মতো নয়।
জম্মু-কাস্মিরের সাবেক গভর্নর ওমর আবদুল্লাহ বলেন, এটা ভয়াবহ সন্ত্রাসী সংবাদ। যারা এই হামলা করেছে তারা কাপুরুষ। তাদের বিচারের আওতায় আনা দরকার। যারা নিহত ও আহত হয়েছেন তাদের কল্যাণ কামনা করেন তিনি।

তথ্যসূত্র: ইনডিয়া টুডে।

এসএইচ/



এই বিভাগের জনপ্রিয়

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি