ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

‘গরু’ শুনলেই কেঁপে ওঠা দুর্ভাগ্যজনক: মোদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৯ ১২ সেপ্টেম্বর ২০১৯

‘গরু' কিংবা ‘ওম' এই শব্দগুলি শুনলে কিছু মানুষ কেঁপে ওঠেন। এটা আমাদের জন্য দুর্ভাগ্যজনক। বুধবার উত্তরপ্রদেশের মথুরায় গবাদি পশুর রোগ প্রতিরোধমূলক এক কর্মসূচির উদ্বোধন করতে এসে এভাবেই দুঃখ প্রকাশ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি বলেন,  অনেকে আছে যাদের গরু কিংবা ওমে’র কথা শুনলেই চুল খাড়া হয়ে যায়। তারা ভাবতে শুরু করেন, দেশ আদিমযুগে ফিরে যাচ্ছে। কেউ কি বলতে পারবেন পশুদের ছাড়া গ্রামীণ অর্থনীতির উন্নয়নের পরিবর্তন হবে কিভাবে-প্রশ্ন রাখেন মোদি।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, ‘‘পরিবেশ ও প্রাণীকুল ভারতের অর্থনীতির গুরুত্বপূর্ণ অংশ। নতুন ও শক্তিশালী ভারত গড়তে  প্রকৃতি ও অর্থনৈতিক অগ্রগতির মধ্যে সমতা বিধান করা জরুরী। 

মোদির ব্কতব্য চলাকালে মঞ্চে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোদী আদিত্যনাথ। গোরখপুরে তার নিজের একটি বড় গরুর খামার রয়েছে। উত্তরপ্রদেশ সরকার এরই মধ্যে গরুভক্তির চর্চায় তরুণ সমাজকে অনুপ্রাণিত করার উদ্দেশ্যে গরু দত্তক দেয়ার স্কিম চালু করার সিদ্ধান্ত নিয়েছে।

সরকারের এই স্কিমের আওতায় যে কেউ তিন লাখ রুপির বিনিময়ে সারাজীবনের জন্য একটি গরু দত্তক নিতে পারবে। অপেক্ষাকৃত অসচ্ছলদের জন্যও দত্তক নেওয়ার সুযোগ রয়েছে এই স্কিমে।

সূত্রঃ এনডিটিভি নিউজ 

আই/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি