ঢাকা, রবিবার, ২১ অক্টোবর, ২০১৮ ২০:৪৭:০৩

Ekushey Television Ltd.

চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ১১ ত্রুটি চিহ্নিত (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১০ পিএম, ৫ জুলাই ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১১:১১ পিএম, ৫ জুলাই ২০১৮ বৃহস্পতিবার

চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালের ১১টি ত্রুটি চিহ্নিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এর অন্যতম হলো- বিশেষজ্ঞ চিকিৎসকের ঘাটতি। নেই প্যাথলজিস্ট ও মেডিকেল টেকনোলজিস্ট।

এসব জানিয়ে প্রতিষ্ঠানটিকে চিঠি দেওয়া হয়েছে। এদিকে হাসপাতালটি অবিলম্বে বন্ধের দাবি জানিয়েছে আন্দোলনরত সাংবাদিকরা। দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার রুবেল খানের আড়াই বছরের একমাত্র সন্তান রাইফা বেসরকারি হাসপাতাল ম্যাক্সে ২৯ জুন মারা যায়।

চিকিৎসকের ভুল ও হাসপাতাল কর্তৃপক্ষের অব্যবস্থাপনার কারণে এই মৃত্যু হয়েছে বলে দাবি করে তার পরিবার। গণমাধ্যমকর্মীদের আন্দোলনের মুখে ঘটনা তদন্ত শুরু করে স্বাস্থ্য অধিদফতর।

বুধবার স্বাস্থ্য অধিদফতর হাসপাতালটিতে বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরে কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়। এতে উঠে আসে প্রতিষ্ঠানটির ভয়াবহ চিত্র।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে ১৫০ শয্যার ম্যাক্স হাসপাতালের লাইসেন্সে ত্রুটি রয়েছে। নেই চিকিৎসক ও নার্সের নিয়োগপত্র। আছে বিশেষজ্ঞ চিকিৎসক এবং প্যাথলজিস্ট ও মেডিকেল টেকনোলজিস্টের ঘাটতি। নেই কোনো ব্লাড ব্যাংক।

হাসপাতালটিকে তদন্ত কমিটি নোটিশ দেওয়ার পর  জরুরি সংবাদ সম্মেলন করেন সাংবাদিক নেতারা। তারা বলেন- সাধারণ মানুষকে জিম্মি করে চিকিৎসার নামে অরাজকতা চলছে।

এতো অনিয়ম নিয়ে একটি হাসপাতাল চলতে পারে না বলে মনে করেন সাংবাদিক নেতারা।

রাইফার মৃত্যুর সঠিক তদন্ত এবং দায়ী চিকিৎসকদের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন গণমাধ্যম কর্মীরা।

 

 

 

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি