ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

চীন-রাশিয়ার ভ্যাকসিন ব্যবহার করবে না যুক্তরাষ্ট্র: ফাউচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৪ ১ আগস্ট ২০২০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধে এখন পর্যন্ত কোন ভ্যাকসিন আসেনি। তবে দুই দিন আগে রাশিয়া জানিয়েছে যে, তাদের আবিষ্কৃত করোনা ভ্যাকসিন ১৫ আগস্ট অথবা এর আগেও বাজারে পাওয়া যেতে পারে। এর পরই চীন এবং রাশিয়ার তৈরি কোন ভ্যাকসিন যুক্তরাষ্ট্র ব্যবহার করবে না বলে জানিয়েছেন মার্কিন শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি। 

শুক্রবার মার্কিন কংগ্রেসে এক শুনানিতে ফাউচি জানান, নিরাপত্তা শঙ্কায় চীন এবং রাশিয়ার তৈরি ভ্যাকসিন যুক্তরাষ্ট্র ব্যবহার করবে না।

শুনানিতে ফাউচি আরও বলেন, যুক্তরাষ্ট্রের তৈরি কোনো ভ্যাকসিন ছাড়া আমরা অন্য কোনো দেশের ভ্যাকসিন ব্যবহার করবো না। আমি আশা করি যে, রাশিয়া এবং চীন তাদের ভ্যাকসিনগুলো প্রয়োগ করার আগে ভালোভাবে পরীক্ষা করবে। পরীক্ষার আগেই ভ্যাকসিন প্রস্তুত দাবি করা আমার মনে হয় সমস্যার বিষয়।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৪৭ লাখ ৬ হাজার ১৮০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৭৬৪ জন।

এএইচ/আরকে


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি