ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮ ১৭:৪২:১৬

Ekushey Television Ltd.

চ্যাটিংয়ের অভিযোগ অস্বীকার করে রাকায়েতের থানায় জিডি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:০৪ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৪:৫৫ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার

অভিনেতা, নির্মাতা এবং ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েতের সঙ্গে ফেসবুক মেসেঞ্জারে চ্যাটিংয়ের আপত্তিকর স্ত্রিনশট এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে চলছে নানা মন্তব্যের ঝড়।

চ্যাটিংয়ের স্ক্রিনশটগুলোতে দেখা যায়, গাজী রাকায়েত একটি মেয়েকে আপত্তিকর কিছু প্রস্তাব দেন। আর মেয়েটি সেই ম্যাসেজগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়। 

গাজী রাকায়েত বিষয়টিকে অস্বিকার করে এর আগে বলেছিলেন, তার ফেসবুক আইডির পাসওয়ার্ড তার কয়েকজন ছাত্রের কাছে আছে। সম্ভবত তাদের মধ্যে কেউ এই ফেসবুক আইডি থেকে কাজটি করেছে।

গাজী রাকায়েত জানান, এ জন্য রাজধানীর আদাবর থানায় তিনি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এই সাধারণ ডায়েরিতে নিজের ফেসবুক আইডি হ্যাক হওয়া এবং তা ব্যবহার করার বিষয়টি উল্লেখ করেছেন। তখন তিনি আরও বলেন, পরিচিত কেউ নয়, এই আপত্তিকর কথাগুলো যে বা যারা হ্যাক করেছে, তারাই লিখেছে।

গাজী রাকায়েত বলেন, ‘সপ্তাহজুড়েই আমি চাড়ুনীড়ম উৎসব নিয়ে ব্যস্ত ছিলাম। চারুনীড়ম ইনস্টিটিউট থেকে প্রতিবছর আমি এই উৎসব আয়োজন করি। গত রোববার সন্ধ্যায় জাতীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে উৎসবের পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়। প্রতিযোগিতা আর প্রদর্শনী নিয়ে আমি এতটাই ব্যস্ত ছিলাম যে অন্য কোনো দিকে খেয়াল করার সুযোগ ছিল না। সব মিলিয়ে খুব চাপের মধ্যে ছিলাম। আমার নামে ফেসবুকে দুটি আইডি আছে। এ সময় দুটি আইডি হ্যাক করা হয়। এই দুটি আইডি থেকেই একটি মেয়ের সঙ্গে কথোপকথন চালানো হয়। পরে এই কথোপকথনের স্ক্রিনশট কৌশলে ছড়ানো হয়। ৬ মার্চ থেকে আমি আমার পেজে ঢুকতে পারছিলাম না।’

এদিকে গতকাল সোমবার রাতে পুরো বিষয়টি নিয়ে একটি ভিডিওবার্তা দেন গাজী রাকায়েত। এ সময় তাঁকে খুবই বিমর্ষ দেখাচ্ছিল। এখানে তার সঙ্গে ছিলেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলীক, অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম, তারিন, জিতু আহসান। এখানে জানানো হয়, গাজী রাকায়েতের দুটি আইডি উদ্ধার করেছেন সাইবার বিশেষজ্ঞ তানভীর হাসান জোহা।

এ সময় সাইবার বিশেষজ্ঞ তানভীর হাসান জোহা বলেন, ‘দেশের বাইরে থেকে হয়তো কেউ কাজটি করেছেন। আমরা পরীক্ষা চালাচ্ছি। আশা করছি, শিগগিরই এ ব্যাপারে সব তথ্য জানতে পারব। আর এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। শুধু ফেসবুক নয়, এতে যে ই-মেইল আইডি ব্যবহার করা হয়, সেটিও হ্যাক হয়েছিল। মূলত ভিপিএন অ্যাড্রেস ব্যবহার করে ই-মেইল ও ফেসবুক প্রোফাইল হ্যাক করা হয়। আমরা এখন হ্যাকারের অবস্থান নির্ধারণ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।’


এসি

 

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি