ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৪ ১৪২৭

Ekushey Television Ltd.

জম্মু-কাশ্মীরে বিজেপি নেতাসহ ৩ জনকে গুলি করে হত্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৭ ৯ জুলাই ২০২০ | আপডেট: ১২:১৮ ৯ জুলাই ২০২০

জম্মু-কাশ্মীরের কথিত জঙ্গিদের গুলিতে বিজেপি নেতাসহ একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। বুধবার (৮ জুলাই) দিবাগত রাতে বান্দিপোরা জেলার বিজেপি সভাপতি শেখ ওয়াসিম, তার বাবা এবং ভাইকে গুলি করে হত্যা করা হয়। খবর এনডিটিভির। 

স্থানীয় পুলিশ জানিয়েছে, রাত ৯টা নাগাদ স্থানীয় থানার কাছে একটি দোকানের বাইরে ওই বিজেপি নেতা ও তার পরিবারের উপর হামলা চালানো হয়। জঙ্গিদের গুলিতে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তারা। আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে দ্রুত বান্দিপোরা জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলেও কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। 

বুধবার গভীর রাতেই টেলিফোনে ওই সন্ত্রাসের বিষয়ে বিস্তারিত খবর নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা ব্যক্ত করেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং। 

প্রতিবেদনে বলা হয়, জঙ্গিরা বান্দিপোরায় বিজেপি কর্মী ওয়াসিম বারির উপর গুলি চালায়। নির্বিচারে গুলি চালানোর সময় ওয়াসিম বারির পাশাপাশি সেই গুলি গিয়ে লাগে তার বাবা বশির আহমদ ও ভাই উমর বশিরের গায়েও। গুরুতর আহতাবস্থায় তাদের হাসপাতালে নেয়া হলে তিনজনই সেখানে মারা যান। 

তবে নিরাপত্তাজনিত গাফিলতির সুযোগ নিয়ে এ হামলা চালানো হয়েছে বলে মনে করছে পুলিশ। কারণ বিজেপি নেতার নিরাপত্তার দায়িত্বে থাকা ৮ জন নিরাপত্তাকর্মীই সে সময় অনুপস্থিত ছিলেন। সূত্রের খবর, কর্তব্যে গাফিলতির অভিযোগে তাদের গ্রেফতার করেছে পুলিশ।

এই জঙ্গি হামলায় শোরগোল পড়েছে বিজেপির অভ্যন্তরেও। নিহত নেতার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

পিপলস ডেমোক্রেটিক পার্টির পক্ষ থেকেও টুইট করে বিজেপি নেতা ওয়াসিমের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে এবং এই ঘটনার জন্য জম্মু ও কাশ্মীর প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করা হচ্ছে। 

এআই//এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি