Ekushey Television Ltd.

জাদু দেখাতে গিয়ে নদীতে নিখোঁজ জাদুকর

প্রকাশিত : ১০:২৮ ১৮ জুন ২০১৯

হাতে-পায়ে শিকল বাধা অবস্থায় নদীতে লাফিয়ে জাদু দেখাতে গিয়ে নিখোঁজ হয়েছেন ভারতীয় এক জাদুকর। তিনি মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। বিখ্যাত জাদু শিল্পী হ্যারি হুডিনির অনুকরণ করে ভারতের চঞ্চল লাহিড়ী হুগলী নদীতে জাদু দেখাতে গিয়েছিলেন।

হাতে-পায়ে শিকল বাধা থাকলেও তিনি তা থেকে মুক্ত হয়ে নিরাপদে সাঁতার কেটে বেরিয়ে আসার কথা। কিন্তু নদীতে নামার পরে তাকে আর উঠতে দেখা যায়নি। গত রোববার নদীর তীরে যারা এই জাদু দেখার জন্য এসেছিলেন, পরে তারা পুলিশকে খবর দেন। এরপর তার সন্ধানে উদ্ধার অভিযান শুরু করা হয়।

তার শরীরে আটকানো শিকলে অন্তত ছয়টি তালা দেয়া ছিল। এ সময় দুইটি নৌকা থেকে তার ওপর নজর লোকজন তার উপর নজর রাখছিল। নদীর পাড়ে ও হাওড়া ব্রিজের ওপর দাঁড়িয়ে ছিলেন অসংখ্য মানুষ।

খবর পাওয়ার পর পুলিশ এবং ডুবুরিদের একটি দল ওই এলাকায় তল্লাশি শুরু করে। কিন্তু রোববার বিকাল পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

একজন কর্মকর্তা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, জাদুকর লাহিড়ীর মৃতদেহ না পাওয়া পর্যন্ত তাকে মৃত ঘোষণা করা যাবে না।

জাদু দেখানোর একজন প্রত্যক্ষদর্শী ছিলেন আলোকচিত্রী জয়ন্ত শাউ। তিনি বলেন, `আমি তাকে জিজ্ঞেস করেছিলাম যে, কেন জাদু দেখানোর জন্য তিনি জীবনের ঝুঁকি নিচ্ছেন। তখন লাহিড়ী হেসে বলেছিলেন, আমি যদি ঠিকভাবে করতে পারি, তাহলে এটা জাদু। আর যদি ভুল করি, তাহলে এটা একটা দুঃখজনক ঘটনায় পরিণত হবে।`

জাদুকর বলেছিলেন, জাদুর স্বার্থে তিনি এই কৌশলটি করে দেখাতে চান। তবে তার নিখোঁজ হওয়ার দিনই কোন ঝুঁকিপূর্ণ জাদু দেখানো তার প্রথম দিন ছিল না। বিশ বছর আগে একটি কাঁচের বাক্সের ভেতর নিজেকে ঢুকিয়ে এই নদীর তলদেশে তাকে পাঠিয়ে দেয়া হয়েছিল। তবে তখন তিনি নিরাপদে নিজেকে মুক্ত করে আনতে পেরেছিলেন।

সূত্র: বিবিসি ও সিএনএন

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি