ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯, || কার্তিক ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

জাহাঙ্গীরনগর রোটারি ক্লাব কমিটির অভিষেক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৮ ১৩ অক্টোবর ২০১৯

জাহাঙ্গীরনগর রোটারি ক্লাবের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাজধানীর গুলশান ক্লাবে এ অভিষেক অনুষ্ঠানের আয়োজন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম বলেছেন, সমাজে যেখানে সবাই শর্টকাট পথে টাকা কামানোর প্রচেষ্টায় লিপ্ত, সেখানে রোটারিয়ানরা নিজের কষ্টার্জিত অর্থ দান করছেন। প্রকৃতপক্ষে তারা মূল্যবোধহীন সমাজে মূল্যবোধ প্রতিষ্ঠায় কাজ করছেন।

রোটারির সেবামূলক কর্মকান্ডের দৃষ্টান্ত তুলে ধরে তিনি বলেন, ঢাকায় প্রথম যাত্রীছাউনি নির্মাণ করা হয় প্রেস ক্লাবের সামনে, তাতে অর্থায়ন করে রোটারি ক্লাব। ভবিষ্যতে এ ধরনের সেবামূলক প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে আশা করছি।’ 
সাইফুল আলম বলেন, ‘রোটারির ভালো কাজগুলো মানুষের সামনে তুলে ধরতে হবে। তাহলে সমাজের বিত্তশালীরা মানবতার সেবার নিজেকে সম্পৃক্ত করতে আরও এগিয়ে আসবেন। সমাজ, মানুষ ও রাষ্ট্রের কল্যাণে রোটারি ও গণমাধ্যমের একসঙ্গে কাজ করার সুযোগ রয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১ এর গভর্নর এম খায়রুল আলম বলেন, রোটারির বড় সাফল্য বিশ্বকে পোলিওমুক্ত করা। রোটারির উদ্যোগে বিনামূল্যে আড়াই বিলিয়ন শিশুকে পোলিওর টিকা দেয়া হয়েছে। বর্তমানে সুপেয় পানি, শিক্ষা, স্বাস্থ্য, কমিউনিটি উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠায় রোটারি কাজ করছে। শান্তি প্রতিষ্ঠায় রোটারির ১১শ’ পিস স্কলার কাজ করছে।’ তিনি বলেন, ‘বর্তমান বিশ্বে বড় সমস্যা শরণার্থী সংকট। ২০১৮ সালে বিশ্বে ৭০ মিলিয়ন মানুষ শরণার্থী হয়েছে। শুধু বাংলাদেশেই রোহিঙ্গা শরণার্থী আছে ১৪ লাখের মতো। এ বছর শরণার্থীদের সহায়তাকে লক্ষ্য হিসেবে ঠিক করা হয়েছে।

রোটারি বাংলাদেশের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরে খায়রুল আলম বলেন, আগামী ৩ বছরের জন্য একটি কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এর আওতায় সদস্যদের কাছ থেকে বছরে সর্বনিন্ম ১০০ ডলার সংগ্রহ করা হবে। এই অর্থ দেশে ও আন্তর্জাতিক অঙ্গনে মানবতার সেবায় ব্যয় করা হবে। দেশের মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় স্কলারশিপ দেয়া হবে।

রোটারিয়ান ইশতিয়াক আহমেদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডিস্ট্রিক্ট গভর্নর (নির্বাচিত) রুবাইয়াত হোসেন, ডিস্ট্রিক্ট গভর্নর (নমিনি) ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী প্রমুখ। অনুষ্ঠানে সাবেক ক্লাব সভাপতি ড. ফারহানা আহমেদ নতুন সভাপতি এসএম ফারুকের হাতে দায়িত্বভার তুলে দেন।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি