ঢাকা, ২০১৯-০৬-১৬ ১৭:২৫:৪৭, রবিবার

Ekushey Television Ltd.
ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

জেনে নিন দ্বিতীয় দিনের আয়োজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩২ এএম, ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার

সপ্তদশ ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর আজ দ্বিতীয় দিন। এবারের উৎসবে ৭২টি দেশের ২১৮টি চলচ্চিত্র অংশ নিচ্ছে। নয় দিনব্যাপী এ উৎসব জাতীয় জাদুঘরের মূল মিলনায়তন ও বেগম সুফিয়া কামাল মিলনায়তন, গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ও যমুনা ব্লকবাস্টার সিনেমাসে সিনেমাগুলো প্রদর্শিত হবে। প্রদর্শনীর সময় প্রতিদিন সকাল ১০টা, দুপুর ১টা ও বিকেল ৩টা।

আজ বিভিন্ন দেশের ২১টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রদর্শিত চলচ্চিত্রের তালিকায় আছে- ‘পুপে’, ‘সান গোস অ্যারাউন্ড দ্য আর্থ’, ‘কমলা রকেট’, ‘ফোর্টি বেলডাইস’, ‘হয়েন ডে ব্রেকস’, ‘দ্য সং অব দ্য ট্রি’, ‘রাজাধিরাজ রাজ্জাক’, ‘পাঠশালা’, ‘থার্ড ক্লাস ট্রাভেল’, ‘গলনেসা’, ‘খার্মস’, ‘ম্যাজিক কিমোনো’, ‘সি ইউ’, ‘বুট পলিশ’, ‘অদেখা দেশ’, ‘গ্লিমস অব ঢাকা’, ‘ইন দ্য মিস্ট’, ‘ব্লাইন্ড’, ‘ওজোখ’, ‘দ্য গার্ডিয়ানস’ এবং ‘মিথাতস ড্রিমস’।
এর মধ্যে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তন এবং শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার সব প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

অন্যগুলোতে ৫০ টাকা দর্শনীর বিনিময়ে দেখা যাবে। তবে শিক্ষার্থীদের জন্য সব প্রদর্শনী উন্মুক্ত। উৎসবের পর্দা নামবে আগামী ১৮ জানুয়ারি।

এসএ/

 

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি