ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ২ ১৪২৬

Ekushey Television Ltd.

জোট না করার মাসুল! শনিবার কংগ্রেসের বৈঠক

প্রকাশিত : ০৯:০৩ ২৪ মে ২০১৯ | আপডেট: ০৯:০৩ ২৪ মে ২০১৯

ভারতের লোকসভা নির্বাচনে দলের পরাজয়ের কারণ খুঁজতে শনিবার বসছে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। দেশের অন্যান্য বিজেপি বিরোধী দলের সঙ্গে জোট না করে কতটা ক্ষতি হল সেটাই হয়তো এবার আলোচনা হবে দলের বৈঠকে। একইসঙ্গে গো বলয়ের তিন রাজ্যে বিধানসভায় বিপুল ভাবে জিতেও কীভাবে এই পরাজয় তাও খতিয়ে দেখা হবে।

লোকসভা নির্বাচনে শোচনীয় ফল করেছে কংগ্রেস। সবেমিলিয়ে কংগ্রেসের হাতে এখনও পর্যন্ত ৫১ আসন। খোদ রাহুল গান্ধী-সহ দিগ্বিজয় সিং, জ্যোতিরাদিত্য রাজে সিন্ধিয়ার মতো নেতা পরাজিত হয়েছেন গেরুয়া ঝড়ের সামনে। এরকম এক অবস্থায় শনিবার সম্ভবত বসছে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। সেখানেই সম্ভবত ভোটের ফলাফল নিয়েকাটাছেঁড়া হবে। পাশাপাশি রাহুল গান্ধীর দলের সভাপতির পদ থেকে পদত্যাগের বিষয়টিও উঠবে বলে রাজনৈতিক মহলের ধারনা।

গতকাল লোকসভা নির্বাচনের ফলাফল স্পষ্ট হওয়ার পরই সাংবাদিকদের মুখোমুখী হয়েছিলেন রাহুল। সেখানে তিনি বলেন, আমাদের প্রার্থীরা তাদের নিজেদের মতো করে লড়াই করেছে। দলের নেতাদের জানিয়েছি, এফই ফলাফলে ভয় পাওয়ার কিছু নেই।

রাহুল গান্ধী এদিন আরও বলেন, আমি যা ভেবেছিলাম তা কাজ করেনি, এটা বলার দিন আজ নয়। দেশ ঠিক করেছে ফের প্রধানমন্ত্রী হবেন মোদী। তাদের এই সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি।

এদিকে, বৃহস্পতিবারই দলের সভাপতি পদ থেকে সরে যেতে চেয়েছিলেন রাহুল গান্ধী। সোনিয়া গান্ধী সহ দলের অধিকাংশ নেতা তা মেনে নিতে রাজী হননি বলে খবর। এই বিষয়টিও ওয়ার্কিং কমিটির বৈঠকে উঠবে বলে কোনও কোনও মহল থেকে মনে করা হচ্ছে।

তথ্যসূত্র: জি নিউজ

এমএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি