ঢাকা, শনিবার   ১৬ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

ঝিনাইদহে প্রায় ২ কোটি টাকার নকল বিড়ি-ব্যান্ডরোল জব্দ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭ ৩ আগস্ট ২০১৯

ঝিনাইদহের কালীগঞ্জে নকল বিড়ি উৎপাদন ও ব্যান্ডরোল রাখার অপরাধে ২ জনকে ৬ মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ সকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম নুর হোসেন নির্ঝর এ আদেশ দেন।

দণ্ডিতরা হলেন- দেবরাজপুর গ্রামের শাহজানের ছেলে আসলাম হোসেন, পারখিদ্দা গ্রামের ওমর আলীর স্ত্রী সুফিয়া খাতুন, একতারপুর গ্রামের মিলন বিশ্বাসের স্ত্রী স্বপ্না বিশ্বাস ও পারখিদ্দা গ্রামের ওসমান আলীর স্ত্রী রেনুকা বেগম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শনিবার সকালে গোপন সংবাদের ঝিনাইদহ র‌্যাবের একটি দল কালীগঞ্জে অভিযান চালায়। এ সময় নকল বিড়ি তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। সেখান থেকে প্রায় ২ কোটি টাকার নকল বিড়ি ও ব্যান্ডরোল জব্দ করা হয়। এ সময় কারখানার মালিকসহ চারজনকে আটক করা হয়।

পরে আদালত বসিয়ে ২ জনকে ৬ মাস করে কারদণ্ড প্রদাণ করা হয়। অন্য ২ জনকে ১৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। পরে জব্দকৃত নকল বিড়ি ও ব্যান্ডরোল পুড়িয়ে দেওয়া হয়।

উল্লেখ্য, বেশ কয়েক বছর ধরে অসাধু উৎপাদনকারীরা দেশের বিভিন্ন স্থানে ব্যান্ডরোল নকল করে অবৈধভাবে সিগারেট উৎপাদন করে আসছে।  এতে করে একদিকে সরকার হাজার হাজার কোটি টাকা রাজস্ব হারাচ্ছে অন্যদিকে প্রধানমন্ত্রীর ধূমপানমুক্ত বাংলাদেশের স্বপ্নও ব্যহত হচ্ছে।

টিআর/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি