ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

টাকাসহ মানিব্যাগ থানায় ফেরত দিল দুই ছাত্রী 

প্রকাশিত : ২৩:১১ ৫ ফেব্রুয়ারি ২০১৯

প্রয়োজনীয় কাগজপত্র ও টাকা ভরতি মানি ব্যাগ পড়ে থাকতে দেখে তা থানায় ফেরত দিল দুই স্কুলছাত্রী। ঘটনাটি ঘটে সোমবার সকালে বাগদা থানার বনগাঁ-বাগদা সড়কে চ্যাঙাবটতলা মোড়ে। দুই ছাত্রীর নাম শ্রেয়া সর্দার ও রিয়া সর্দার৷ বাগদা উচ্চ বিদ্যালয় দশম ও দ্বাদশ শ্রেণির ছাত্রী। বাড়ি চ্যাঙা চাঁদপুর এলাকায়। ব্যাগটি হাতে পেয়ে পুলিশ জানিয়েছে ব্যাগটি হাসনাবাদ থানা এলাকার মনোতোষ সর্দার নামে এক ব্যক্তির। ব্যাগটির মধ্যে রয়েছে টাকা, এটিএম কার্ড, আধার কার্ড-সহ একাধিক নথি।

সূত্রের খবর, সোমবার সকাল ১০টা নাগাদ বাগদা বাজার এলাকা থেকে প্রাইভেট টিউশন পড়ে হেটে বাড়ি ফিরছিল দুই ছাত্রী। তারা সম্পর্কে বোন। বাগদা রোডের চাঙা বটতলা এলাকা দিয়ে যাওয়ার সময় তারা দেখতে পায় রাস্তার পাশে একটি ব্যাগ পড়ে রয়েছে। এরপর তারা আশেপাশে খবর নিয়ে দেখে কারও ব্যাগ হারিয়েছে কিনা। এরপর তারা জানতে পারে ব্যাগটি স্থানীয় কোনও ব্যক্তির নয়। ছাত্রী শ্রেয়া সর্দার বলেন “ব্যাগটি হাতে নিয়ে বুঝতে পারি তার মধ্যে টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র রয়েছে।” এরপর ওই ছাত্রীরা ছুটে যায় বাগদা থানায়। ঘটনার কথা জানিয়ে পুলিশের হাতে ব্যাগটি তুলে দেয় তারা। পুলিশের হাতে টাকা তুলে দিয়ে ছাত্রীরা জানায়, “পুলিশের উপর আস্থা আছে আমাদের। কষ্টে উপার্জিত টাকা ভরতি ব্যাগটি সেই ব্যক্তির কাছে পৌঁছে দেবেন তাঁরা।”

দুই ছাত্রীর এমন কাজে খুশি থানার অধিকারিকরা। ব্যাগটি ফিরিয়ে দেবার জন্য হাসনাবাদ থানায় যোগাযোগ করা হয়েছে বলে জানায় তারা। বাগদা থানার ওসি অসীম পাল সৎ মানসিকতা ও থানায় এসে টাকা জমা দেবার জন্য ধন্যবাদ জানিয়েছেন। এই ঘটনার কথা এলাকায় ছড়িয়ে পরতেই দুই ছাত্রীকে ধন্যবাদ জানিয়েছেন এলাকার মানুষ৷ শিক্ষক সঞ্জিত সর্দার বলেন, “অনেক সাধারণ মানুষ এখনও থানায় যেতে ভয় পান৷ রাস্তায় টাকা পেলে পকেটে পুরে ফেলেন। কিন্তু দুই ছাত্রী থানায় গিয়ে ব্যাগটি ফেরত দেওয়াটা বিরল ঘটনা, গর্বের বিষয়৷” সংবাদ প্রতিদিন 

এসি
  


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি