ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

টানা বৃষ্টিপাতে পাকিস্তানে ২৭ জনের প্রাণহানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪ ১৪ আগস্ট ২০১৯

পাকিস্তানের সিন্ধু প্রদেশে পাঁচদিন ধরে টানা বৃষ্টিপাতের মধ্যে বিভিন্ন ঘটনায় অন্তত ২৭ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও ৪৬ জন। গত ১১ আগস্ট সকালে শুরু হওয়ার পর থেকে টানা বৃষ্টিপাতের ফলে দেশটির কয়েকটি এলাকায় ব্যাপক বিপর্যয় দেখা দিয়েছে এবং এলাকাগুলো বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। 

এদিকে করাচি শহরের সুরজানি টাউন এলাকায় সর্বোচ্চ ২০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। পাশাপাশি দেশটির ১২টি আবহাওয়া স্টেশনে ১৫৮ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

পুলিশের ভাষ্য, পুরো প্রদেশজুড়ে বৃষ্টিজনিত নানা ঘটনায় মোট ২৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ২৪ জনই কারাচির বাসিন্দা। নিহতদের অধিকাংশই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ও বাড়ির ছাদ ধসে মারা গেছেন। আরেক ঘটনায় মালির নদীতে একটি ট্রাক পড়ে যাওয়ার পর চালক ডুবে মারা গেছেন।  

অন্যদিকে কেয়ামারি ও বিন কাসিম এলাকায় ভবনের দেয়াল ধসে মারা গেছেন ২ জন। আর আলিগড় সোসাইটি এলাকায় একটি মসজিদের ছাদ ধসে এক ব্যক্তির মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন আরও ১৫ জন।

এদিকে দেশটির আবহাওয়া দপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট আরেকটি নিম্নচাপের কারণে ভারতের পূর্বাঞ্চলে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিয়েছে এবং তা বৃহস্পতিবারের মধ্যে পশ্চিমদিকে অগ্রসর হয়ে ভারতের রাজস্থান ও পাকিস্তানের সিন্ধ প্রদেশেও ব্যাপক বৃষ্টিপাতের কারণ হতে পারে।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি