ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

টিকা আসছে নির্বাচনের আগেই : ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২১ ৭ আগস্ট ২০২০ | আপডেট: ০৮:৩৯ ৭ আগস্ট ২০২০

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগেই করোনা ভাইরাসের টিকা হাতে আসতে পারে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জিরাল্ডো রিভেরা রেডিও অনুষ্ঠানে তিনি এ কথা বলেছেন।

করোনার টিকা কখন পাওয়া যেতে পারে জানতে চাইলে ট্রাম্প বলেন, ‘বছর শেষ হওয়ার আগেই, অনেক আগেই হতে পারে।’
এসময় তার কাছে জানতে চাওয়া হয়, ‘৩ নভেম্বরের আগেই?’

জবাবে ট্রাম্প বলেন, ‘আমি মনে করি কিছু ক্ষেত্রে তার আগেই সম্ভব, তবে সময়টা এর ঠিক কাছাকাছি।’

এদিকে, মার্কিন শীর্ষ সংক্রামকবিষয়ক বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউচি দাবি করেছেন, যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন এ বছর নভেম্বরের ৩ তারিখ। এর আগেই ট্রাম্প প্রশাসন চাইছে করোনার টিকা আসুক। তবে নির্বাচন সামনে রেখে দ্রুত ভ্যাকসিন আনতে গবেষকদের ওপর রাজনৈতিক চাপ নেই। ভ্যাকসিন নিয়ে কাউকে রাজনীতি করতে দেওয়া হবে না।

অপরদিকে, করোনা ভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড পুরো বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত করোনার কোনও কার্যকরী টিকা আবিষ্কার না হলেও এ নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছে বিশ্ব। বিভিন্ন দেশের প্রায় ১০০টি টিকার ক্লিনিক্যাল ট্রায়াল চলছে।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেডরস আধানম গেব্রিয়াসাস জানিয়েছেন- করোনার টিকা গণপণ্য হিসেবে সবার জন্য নিশ্চিত করতে পারলে বিশ্বব্যাপী অর্থনীতি পুনরুদ্ধারের গতি আরও বাড়বে।

টেডরস আধানম জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থায় যুক্তরাষ্ট্রের অনুদানের বদৌলতে অনেক মানুষের প্রাণ বেঁচেছে। ট্রাম্প প্রশাসনের সঙ্গে স্বাস্থ্য সংস্থার বিরোধ অর্থ নিয়ে নয়, বরং জাতিসংঘের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্কের ওপর ভিত্তি করে এই বিরোধ।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি