ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০, || কার্তিক ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

ট্রাম্পকে বিষাক্ত চিঠি : কানাডার নারী গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৭ ২১ সেপ্টেম্বর ২০২০

অবশেষে গ্রেফতার করা হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে রাইসিন নামক মারাত্মক বিষাক্ত পদার্থযুক্ত চিঠি পাঠানোর সঙ্গে জাড়িত সন্দেহভাজন ব্যক্তিকে। এ অভিযোগে কানাডার এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ। 

সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত ওই কানাডার নারী নিউইয়র্ক শহরে প্রবেশের চেষ্টা করছিলেন। ওই নারীর সঙ্গে বন্দুকও ছিল। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে আটক করেছে। ধারণা করা হচ্ছে, তাকে বিষ মেশানো চিঠি পাঠানোর অভিযোগে অভিযুক্ত করা হতে পারে।

এদিকে, ট্রাম্প ও যুক্তরাষ্ট্রের ব্যাপারে বিশ্ববাসীর চিন্তার বিষয়ে একটি জরিপ চালানো হয়েছে। তাতে দেখা যায়, যুক্তরাষ্ট্রের ব্যাপারে মানুষের ধারণা ব্যাপক বদলে গেছে। এতোটা অবমূল্যায়ন এর আগে ঘটেনি। যুক্তরাজ্যের ৪১ শতাংশ মানুষ যুক্তরাষ্ট্রকে পছন্দ করে। যুক্তরাষ্ট্রকে ভালো চোখে দেখে ফ্রান্সের ৩১ শতাংশ মানুষ এবং জার্মানির ২৬ শতাংশ মানুষ যুক্তরাষ্ট্রকে পছন্দ করে।

অথচ, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প বলেছিলেন, ক্ষমতায় এলে যুক্তরাষ্ট্রকে আরো সম্মানের জায়গায় নিয়ে যাবেন। ঘটনা ঘটেছে তার ঠিক উল্টো। ২০০৩ সালের জরিপে যে ফল এসেছিল, বর্তমানে যুক্তরাষ্ট্র সেই সম্মান অনেকটাই হারিয়েছে।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি