ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

ট্রাম্পকে সহ্য করার অবস্থায় নেই আমেরিকা: হিলারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১০ ২৭ জানুয়ারি ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষে আরো চার বছরের জন্য ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে মেনে নেয়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত প্রার্থী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিন্টন।

স্থানীয় সময় রোববার (২৬ জানুয়ারি) ফরাসি বার্তা সংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। খবর পার্সটুডের। 

হিলারি বলেন, “চলতি বছরের শেষভাগে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থীকে জিততেই হবে। ট্রাম্প আবার বিজয়ী হলে যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক ব্যবস্থা হুমকির মুখে পড়বে। কাজেই ডেমোক্র্যাট প্রার্থীকে নির্বাচনে বিজয়ী করার জন্য তিনি সর্বোচ্চ চেষ্টা চালাবেন বলে মন্তব্য করেন হিলারি ক্লিন্টন।”

সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমাদেরকে আমাদের প্রতিদ্বন্দ্বীর চেয়ে বেশি চেষ্টা চালাতে হবে। কারণ, তারা অনেক বেশি সুসংগঠিত এবং তাদের অর্থের উৎস অনেক বেশি। এমনকি তারা বিদেশ থেকেও অর্থ সংগ্রহ করে।”

হিলারি আরও বলেন, “রিপাবলিকানরা আমাদের চলার পথে যত প্রতিবন্ধকতাই সৃষ্টি করুক না কেন আমাদেরকে তা অতিক্রম করতে হবে।”

২০১৬ সালের নভেম্বরে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে হিলারিকে হারিয়ে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হন ডোনাল্ড ট্রাম্প। ২০১৭ সালের ২০ জানুয়ারি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে জনগণের প্রতিবাদ মিছিলের মধ্যেই শপথ গ্রহণ করেন ট্রাম্প। শপথ গ্রহণের অনুষ্ঠান থেকেই প্রায় ১০০ বিক্ষোভকারীকে আটক করা হয়েছিল।

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি