ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

ট্রাম্পের আমন্ত্রণে মার্কেলের ‘না’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪১ ৩০ মে ২০২০

আগের সিদ্ধান্ত থেকে সরে এসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা পরিস্থিতিতেও সবার সরাসরি অংশগ্রহণে জি-সেভেন সম্মেলন আয়োজনের ইঙ্গিত দেওয়ার পর জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল তাতে অসম্মতি জানিয়েছেন।

তিনি সাফ জানিয়ে দিয়েছেন, করোনা মহামারির মধ্যে যুক্তরাষ্ট্রে গিয়ে সম্মেলনে অংশ নেয়া তার পক্ষে সম্ভব হবে না। জার্মান সরকারের এক মুখপাত্রকে উদ্ধৃত করে বিভিন্ন গণমাধ্যম আজ এ খবর দিয়েছে। 

জার্মান সরকারের মুখপাত্র নিশ্চিত করেছেন, জি-সেভেনের এই সম্মেলনে মার্কেল সশরীরে উপস্থিত হবেন না। জুনের শেষ দিকে জি সেভেন সম্মেলন ভিডিও কনফারেন্সে আয়োজন হবে বলে এর আগে জানানো হয়েছিল। করোনাভাইরাস মহামারির কারণে সৃষ্ট পরিস্থিতিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

কিন্তু গত সপ্তাহে ট্রাম্প হঠাৎ ইঙ্গিত দেন, তিনি হোয়াইট হাউসে এই সম্মেলনের একটা অংশ আয়োজন করতে পারেন এবং বাকিটা ক্যাম্প ডেভিডে অনুষ্ঠিত হতে পারে।

এরপরই জার্মান সরকারের মুখপাত্র বলেছেন, এখন পর্যন্ত মহামারির সার্বিক পরিস্থিতির কারণে তিনি (মার্কেল) ওয়াশিংটনে সশরীরে ভ্রমণ করতে পারবেন না। জি সেভেন সম্মেলনের আমন্ত্রণের জন্য চ্যান্সেলর ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন। জি সেভেন জোটের সদস্য দেশগুলো হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র, ইতালি, জাপান, কানাডা, ফ্রান্স, জার্মানি ও যুক্তরাজ্য।

এ পর্যন্ত করোনা ভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে।

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি