Notice: Undefined index: TotalHit in /var/www/etv_docs/public_html/details.php on line 75
ট্রাম্পের নির্দেশেই সোলাইমানিকে হত্যা: পেন্টাগন

ঢাকা, রবিবার   ০৬ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

ট্রাম্পের নির্দেশেই সোলাইমানিকে হত্যা: পেন্টাগন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০১, ৩ জানুয়ারি ২০২০ | আপডেট: ১২:৩৯, ৩ জানুয়ারি ২০২০

ইরাকের রাজধানী বাগদাদে রকেট হামলায় ইরানের বিপ্লবী গার্ডসের কমান্ডার কাসেম সোলাইমানি নিহত হয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্পের নির্দেশেই সোলাইমানিকে হত্যা করা হয়েছে বলে নিশ্চিত করেছে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগন।

শুক্রবার বাগদাদের আন্তর্জাতিক বিমান বন্দরে রকেট হামলা চালানো হয়। এতে জেনারেল কাসেম সোলেইমানি নিহত হন।

ইরাকের সেনা জানিয়েছে, মধ্যরাতের পরে হাশাদের কনভয় লক্ষ্য করে বিমানবন্দরে একাধিক ক্ষেপণাস্ত্র হানা চালানো হয়। এতে গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ আটজনের মৃত্যু হয়েছে।

হোয়াইট হাউস টুইটে জানায়, বিদেশে মার্কিন অফিসারদের সুরক্ষায় প্রেসিডেন্টের নির্দেশে সোলেইমানিকে হত্যা করে চূড়ান্ত প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যিনি ইরানিয়ান রেভোলিউশনারি গার্ড কর্পস- কুদ ফোর্সের প্রধান ছিলেন। আগেই কুদ ফোর্সকে সন্ত্রাসবাদী সংগঠন হিসেবে চিহ্নিত করেছে যুক্তরাষ্ট্র।

ট্রাম্প সরাসরি অবশ্য কোনও মন্তব্য করেননি। তিনি টুইটারে যুক্তরাষ্ট্রের পতাকা পোস্ট করেন। সেই পোস্টে কোনও ক্যাপশন দেননি বা কিছু বলেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক জয়েন্ট কমান্ডের এক অফিসার গণমাধ্যমকে জানান, সোলাইমানি ও রিধা এদিন ইরান থেকে বিমানে বাগদাদে আসেন। যা জানতে পারে মার্কিন সেনা। তখনই তাদের পাকড়াও করে একটি গাড়িতে অন্যত্র নিয়ে যাওয়া হয়। এরপরই বোমা নিক্ষেপ করা হয় গাড়িটিতে। দ্বিতীয়বারের চেষ্টায় সাফল্য মেলে মার্কিন বাহিনীর। তবে এতে বিমানবন্দর বা কোনও যাত্রীর ক্ষতি হয়নি।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি