ঢাকা, রবিবার   ২৫ আগস্ট ২০১৯, || ভাদ্র ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

ট্রাম্পের বর্ণবাদী বক্তব্যের প্রতিবাদে কংগ্রেসের চার নারী সদস্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৩ ১৬ জুলাই ২০১৯

বর্ণবাদী বক্তব্যে তোপের মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের বক্তব্যের প্রতিবাদে কংগ্রেস সদস্য আলেকজান্দ্রিয়া ওকাসিও-করতেস, রাশিদা তালিব, আইয়ানা প্রেসলি ও ইলহান ওমর সোমবার সংবাদ সম্মেলন করেছেন।

তাদের মধ্যে কেবল ইলহান ওমরের জন্ম যুক্তরাষ্ট্রের বাইরে। তার জন্ম সোমালিয়ায়। বাকি তিন কংগ্রেস সদস্যের জন্ম যুক্তরাষ্ট্রে।

সংবাদ সম্মেলনে এই চার নারী আইনপ্রণেতা মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের বক্তব্যকে বিদ্বেষমূলক, হিংসাত্মক, উদ্দেশ্যপ্রণোদিত, উসকানিমূলক ও বর্ণবাদী বলে অভিযোগ করেন।

ম্যাসাসুয়েটসের কংগ্রেসওমেন আইয়ানা প্রেসলি বলেন, ট্রাম্প দুর্বল প্রশাসন এবং অসুস্থ সংস্কৃতি লালন করেন। তার কাছ থেকে এর চেয়ে ভালো কিছু আশা করা যায় না।

এ সময় মিশিগানের ইলহান ওমর এবং মিনেসোটার রাশিদা তালিব ট্রাম্পের অপসারণ দাবি করেন। এদিকে, টুইটগুলো বর্ণবাদী নয় বলে দাবি করেছেন ট্রাম্প।

উল্লেখ্য, গত রোববার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওই চার নারী কংগ্রেস সদস্যকে উদ্দেশ করে টুইট করেন, ‘এরা এমন সব দেশ থেকে এসেছে, যাদের সরকার ব্যর্থ। যুক্তরাষ্ট্রের সরকার কীভাবে পরিচালনা করতে হবে, সে পরামর্শ দেওয়ার বদলে তাদের উচিত হবে যার যার দেশে ফিরে যাওয়া।’

এমএইচ/

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি