ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ট্রাম্পের সমালোচনায় পোপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২১ ২০ জুন ২০১৮

অভিবাসন ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করলেন পোপ ফ্রান্সিস। যুক্তরাষ্ট্রের সাথে মেক্সিকোর সীমান্ত এলাকায় অভিবাসন প্রার্থীদের পরিবারকে আলাদা করার ট্রাম্পের নীতির কারণে এই সমালোচনা করেন ক্যাথলিকদের সর্বোচ্চ ধর্মীয় নেতা পোপ।

সমালোচনায় পোপ ফ্রান্সিস বলেন যে, এমন সিদ্ধান্ত বিশ্ব অভিবাসন সমস্যার সমাধান হতে পারে না। বার্তা সংস্থা রয়টার্সকে এক সাক্ষাৎকারে পোপ ফ্রান্সিস বলেন যে, তিনি মার্কিন ক্যাথলিক বিশপের বক্তব্যের সাথে একমত পোষন করেন যে, পরিবারের থেকে শিশুদের আলাদা করা ‘ক্যাথলিক মূল্যবোধের পরিপন্থী’ এবং ‘অনৈতিক’।

গত রবিবার দেওয়া ঐ সাক্ষাৎকারে পোপ বলেন, “এই সমস্যার সমাধা সহজ না। তবে এগুলো সমাধানও না”।

সম্প্রতি মার্কিন সরকার ঘোষণা দেয় যে, অভিবাস ইস্যুতে কড়া নীতি আরোপ করতে যাচ্ছে ট্রাম্প প্রশাসন। এই নীতির বলে, অবৈধ উপায়ে যারা মেক্সিকান সীমান্ত থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশ করবে তাদেরকে ফৌজদারি অপরাধে বিচার করা হবে। এরমধ্যে প্রাপ্ত বয়স্কদের জেলে রাখা হবে। আর শিশুদের রাখা হবে সরকারি ব্যবস্থাপনায়। যুক্তরাষ্ট্রের এই নীতি বিশ্বব্যাপী ব্যাপক সমালোচনার জন্ম দেয়। আর সেই সমালোচনায় সর্বশেষ যোগ হলেন পোপ।

প্রায় বিরলতম এই সাক্ষাৎকারে পোপ বিশপ নিয়োগের বিষয়েও আলোচনা করেন। তিনি জানান, চীন থেকে বিশপ নিয়োগের জন্য দেশটির সাথে একটি ঐতিহাসিক চুক্তি হতে পারে ভ্যাটিকান সিটির। পাশাপাশি যৌন কেলেংকারিতে চিলিতে বিশপ পদত্যাগের ঘটনায় আরও কয়েকজন বিশপ পদত্যাগ করতে পারেন বলেও জানান তিনি। এছাড়াও ভ্যাটিকান সিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নারীদের নিয়োগ দেওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সূত্র” রয়টার্স

//এস এইচ এস//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি