ঢাকা, শুক্রবার   ১৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

কানাডা’র প্রধানমন্ত্রীর সরকারী বাসভবনে ‘অনুপ্রবেশকারী’ সেনা সদস্যের বিরুদ্ধে ২২ অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৩ ৪ জুলাই ২০২০

রিডিয়াও হল এলাকায় ক্ষতিগ্রস্থ ফটকের সামনে রয়েল কানাডিয়ান মাউন্টেন পুলিশ‘র অবস্থান- সিবিসি

রিডিয়াও হল এলাকায় ক্ষতিগ্রস্থ ফটকের সামনে রয়েল কানাডিয়ান মাউন্টেন পুলিশ‘র অবস্থান- সিবিসি

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাসভবন এলাকায় ‘বেপরোয়া’ অনুপ্রবেশের দায়ে আটক সশস্ত্র বাহিনীর সেই সদস্যের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠন করা হয়েছে। হুমকি প্রদান, ভয়ঙ্কর উদ্দেশ্য নিয়ে অস্ত্র বহনসহ ২২টি অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে বলে রয়েল কানাডিয়ান মাউন্টেন পুলিশ (আরসিএমপি) জানিয়েছেন। খবর ন্যাশনাল পোস্ট, বিবিসি ও সিবিসি নিউজ’র।  

আটকৃতের বিরুদ্ধে হুমকি প্রদান, বিপজ্জনক উদ্দেশ্য নিয়ে অস্ত্র বহনসহ ২২টি অভিযোগ দায়ের করা হয়েছে। গ্রেপ্তার ঐ ব্যক্তির নাম কোরে হুরেন। তার বয়স ৪৬। তিনি কানাডীয় সশস্ত্র বাহিনীর সদস্য। কোরে হুরেন অটোয়া থেকে ২০০০ কিলোমিটার দূরে মানিটোবা এলাকায় বাস করেন। সেখান থেকেই তিনি গাড়ি চালিয়ে এসেছেন।

রিডিয়াও হল এলাকায় ট্রুডো ও গভর্নর জেনারেল জুলি পায়েট্টের সরকারি বাসভবন অবস্থিত। গ্রেফতার হওয়া কোরে হুরেন দাবি করেন, প্রধানমন্ত্রী ট্রুডোর সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। তার কোনো ক্ষতি করার উদ্দেশ্য ছিল না। 

গত বৃহস্পতিবার ভোরে কোরে হুরেন একটি পিকআপ ট্রাক নিয়ে অটোয়ার রিডিয়াও হল এলাকার ফটক ভেঙে ভেতরে ঢুকে পড়ে। তিনি গাড়ি নিয়ে প্রধানমন্ত্রী ও গভর্নর জেনারেলের সরকারি বাসভবনের দিকে যেতে থাকেন। এক পর্যায়ে গাড়ি নষ্ট হয়ে গেলে তিনি পায়ে হেঁটে এগিয়ে যেতে থাকেন। এ সময় তার কাছে একটি রাইফেল ও ছোট দুটি শুটগান ছিল। তবে এ সময় তার সঙ্গে অন্য কেউ ছিল না বলে জানায় রয়েল কানাডিয়ান মাউন্টেন পুলিশ (আরসিএমপি)। 

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি