ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

ডাকসু’র উদ্যোগে `ঢাকা বিশ্ববিদ্যালয় বই মেলা` শুরু

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:৪৬ ১০ ডিসেম্বর ২০১৯

মহান বিজয় দিবস উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) উদ্যোগে ৭ দিনব্যাপী  ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বই মেলা’ শুরু হয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার সংলগ্ন চত্বরে এ মেলা শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসু’র সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও ডাকসু’র কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ডাকসু’র এজিএস মো. সাদ্দাম হোসেন, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়নসহ ডাকসু নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড.মো. আখতারুজ্জামান বলেন, এ ধরণের বইমেলা শিক্ষার্থীদের বই পড়ার আগ্রহ বৃদ্ধি করবে। বই পড়ার অভ্যাস মানুষের মধ্যে মুক্তির আন্দোলন গড়ে তুলতে সাহায্য করে। এসময় আগামীতে বইমেলার এই আয়োজন চালু রাখার আহ্বান জানান তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ডাকসু'র কার্যক্রম সত্যিই ধন্যবাদ পাওয়ার যোগ্য। ডাকসু'র মাধ্যমে এই ধরনের বইমেলা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সাহিত্য চর্চার ধারা অব্যাহত রাখবে। বাংলা সাহিত্য চর্চার বাঁধা-বিপত্তি রুখে দিবে এই ধরণের বইমেলা।

উল্লেখ্য,এই বই মেলায় ৮০টিরও বেশি প্রকাশনী সংস্থা অংশগ্রহণ করছে। বইমেলা প্রতিদিন সকাল ১১টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

কেআই/এসি
 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি