ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

ডোনাল্ড ট্রাম্পকে জরিমানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৫ ৮ নভেম্বর ২০১৯

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জরিমানা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জরিমানা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জরিমানা করা হয়েছে। সম্প্রতি তাকে ২০ লাখ ডলার দাতব্য কাজে দান করতে আদেশ দিয়েছেন নিউ ইয়র্কের এক বিচারক। নিজের চ্যারিটেবল ফাউন্ডেশনকে রাজনৈতিক ও ব্যবসায়িক স্বার্থে (অপ) ব্যবহার করার জন্য ওই জরিমানা করা হয়। 

নিউ ইয়র্ক অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে গত বছর দায়ের করা এক মামলার কতগুলো অভিযোগ ট্রাম্প স্বীকার করে নেয়ার পর নিউ ইয়র্ক স্টেট জাজ সেলিঅ্যান স্কারপোলা এ জরিমানা করেন।

ট্রাম্প স্বীকার করেন যে, ২০১৬ সালে আইওয়াতে রাজনৈতিক সভার সময় সাবেক সামরিক সদস্যদের জন্য এক তহবিল সংগ্রহ অনুষ্ঠান আয়োজনের জন্য তিনি তার প্রচারকর্মীদের ট্রাম্প ফাউন্ডেশনের সঙ্গে কাজ করতে অনুমতি দিয়েছিলেন। আর এ অনুষ্ঠানটি ট্রাম্পের রাজনৈতিক প্রচারকে এগিয়ে নেয়ার জন্য সাজানো হয়েছিল বলে উল্লেখ করেছেন বিচারক স্কারপোলা।

তবে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বৃহস্পতিবার এক বিবৃতিতে জানান, তিনি দুঃখিত নন এবং ভুলও করেননি।

ট্রাম্প বলেন, ‘আমি জানি যে আমিই একমাত্র ব্যক্তি, সম্ভবত ইতিহাসের একমাত্র ব্যক্তি, যিনি দাতব্য কাজে বড় অংকের অর্থ দিতে পারেন (১ কোটি ৯০ লাখ)। কোনও প্রতিদান ছাড়াই এবং নিউ ইয়র্ক স্টেট রাজনৈতিক ভাড়াটেদের দ্বারা আক্রান্ত।’

ট্রাম্পের সঙ্গে ওই মামলায় জড়িত নিউ ইয়র্কের বেশ কয়েকজন ডেমোক্রেটিক অ্যাটর্নি জেনারেলকে আক্রমণ করে ট্রাম্প বলেন, তাদের উচিত ক্লিনটন ফাউন্ডেশনের বিষয়ে অনুসন্ধানে তাদের সময় ব্যয় করা।

এমনকি গত চার বছর ধরে তাকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে হয়রানি করা হচ্ছে বলেও মন্তব্য করেন ট্রাম্প। সূত্র- দ্য গার্ডিয়ান। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি