ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ১১:০৪:৫২

Ekushey Television Ltd.

ঢাকা-কুমিল্লা মহাসড়কে ৩০ কি.মি. যানজট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৫৯ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার | আপডেট: ০৬:০৪ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার

তীব্র যানজটের কবলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। কুমিল্লা থেকে ঢাকা পর্যন্ত সৃষ্টি হয়েছে এই যানজট। বিশেষ করে দাউদকান্দির টোল প্লাজা থেকে শুরু হওয়া এই যানজট একেবারে রাজধানীর যাত্রাবাড়ী ছাড়িয়েছে। আজ বুধবার সকাল থেকে দুপুরে এ চিত্রই দেখা গেছে। 

দাউদকান্দি টোল প্লাজা থেকে মাধাইয়া হয়ে কাঁচপুর ব্রিজ পেরিয়েছে এই যানজট। এর ফলে কুমিল্লা থেকে ঢাকায় পৌঁছতে দুই ঘণ্টা সময় লাগার কথা থাকলেও এখন লাগছে অন্তত ১০ ঘণ্টা। দাউদকান্দি টোল প্লাজা এলাকায় টোল পরিশোধের জন্য দীর্ঘ সময় সারিবদ্ধ হয়ে দাঁড়ানোর কারণেই এ যানজটের সৃষ্টি হচ্ছে।

কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার সফিকুল ইসলাম জানান, মহাসড়কে পণ্যবাহী গাড়ির অতিরিক্ত চাপ আর টোল প্লাজায় ধীরগতিই যানজটের মূল কারণ। তবে হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।  

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেনে চলা যানবাহনগুলোর জন্য ব্রিজে রয়েছে দুই লেন। ফলে ব্রিজে ওঠার সময়ই সৃষ্টি হচ্ছে যানজট, যা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে। আর এতে ভোগান্তিতে পড়ছে রোগী, যাত্রী ও পণ্যবাহী যানবাহনগুলো।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের এ যানজট নারায়ণগঞ্জ পর্যন্ত পৌঁছেছে। বিশেষ করে নারায়ণগঞ্জের ভূঁইঘর থেকে শুরু করে সাইনবোর্ড পর্যন্ত সড়কের দুপাশেই যানজট রয়েছে। সেইসঙ্গে যাত্রাবাড়ী থেকে কাঁচপুরের মদনপুর পর্যন্ত সৃষ্টি হয়েছে যানজট। ফলে রাজধানীর শনির আখড়া, সাইনবোর্ডসহ আশপাশের এলাকার মানুষদের হেঁটে গন্তব্যে যেতে হচ্ছে।

এদিকে নারায়ণগঞ্জের মহাসড়কগুলোতে ভোর ৫টা থেকে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কে ৩০ কিলোমিটার করে যানজটের সৃষ্টি হয়েছে। দুই মহাসড়কে কয়েক হাজার যানবাহন আটকা পড়েছে।

ট্রাফিক পরিদর্শক তাসলিম হোসেন বলেন, কাঁচপুর ও মেঘনা সেতুতে আলাদা দুটি গাড়ি বিকল হয়ে পড়ায় যানজটের কারণ। তিনি বলেন, রাজধানীর যাত্রাবাড়ী থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মেঘনা সেতু পর্যন্ত ৩০ কিলোমিটার এবং কাঁচপুর থেকে নরসিংদীর পাঁচদোনা পর্যন্ত ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

এসি 

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি