ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ১০ ১৪২৭

Ekushey Television Ltd.

তুরাগ তীরে শুক্রবার শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা

প্রকাশিত : ১৮:২৯ ১৪ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৮:৪৬ ১৪ ফেব্রুয়ারি ২০১৯

গাজীপুর টঙ্গীর তুরাগ নদীর তীরে আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হচ্ছে তাবলিগ জামাতের ৪ দিন ব্যাপী বিশ্ব ইজতেমা। দেশ বিদেশের ধর্মপ্রাণ মুসল্লিরা বিশ্ব ইজতেমায় যোগদিতে আসতে শুরু করেছেন। ময়দানে এসে মুসল্লিরা জেলা ভিত্তিক খিত্তায় অবস্থান করছেন।

বাংলাদেশের মাওলানা জুবায়েরের ও দিল্লীর মাওলানা সা’দ অনুসারীরা আলাদাভাবে আখেরি মোনাজাত পরিচালনা করবে। এবারের বিশ্ব ইজতেমা সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য আইন শৃংখলা বাহিনী, প্রশাসন ও সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সম্পন্ন করা হয়েছে সব প্রস্তুতি।

বিশ্ব ইজতেমা দিল্লী মারকাজের শীর্ষ মুরুব্বী সা’দ ও বাংলাদেশের মাওলানা জুবায়েরের অনুসারিরা বিবাদে জড়িয়ে পড়ায় এবার এক পর্বে চারদিন ব্যাপী বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। প্রথম দুদিন মাওলানা জুবায়ের ও পরের দুদিন মাওলানা সা’দপন্থী সয়ৈদ ওয়াসিফ ইসলামের ব্যবস্থাপনায় ইজতেমা অনুষ্ঠিত হবে। শনিবার ও সোমবার দুদিন আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

টঙ্গীতে বিশ্ব ইজতেমার যোগ দিতে দেশের বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা বাস ট্রাকে আসা অব্যাহত রয়েছে। ময়দানে এসে অবস্থান নিচ্ছেন। মুসল্লিরা ইজতেমা ময়দানে এসে জেলা ভিত্তিক খিত্তায় অবস্থান নিচ্ছেন। আগত মুসল্লিরা ইজতেমা ময়দানে অবস্থান করে ৫ ওয়াক্ত নামাজ আদায় করছেন ও আল্লাহর নিকট শুকরিয়া আদায় করছেন।

বিশ্ব ইজতেমার মাঠ তৈরিসহ নানা ভাবে সহায়তা করে যাচ্ছে সিটি কর্পোরেশন। গাজীপুর সিটি কর্পোরেশনরে ময়ের মো: জাহাঙ্গীর আলম বলনে, সব বিভাগের সমন্বয়ে বিশ্ব ইজতেমা সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসক ড. মুহাম্মদ হুমায়ুন কবীর বলনে, বিশ্ব ইজতেমায় সুষ্ঠ ভাবে সম্পন্ন করতে আইন শৃংখলা বাহিনির পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। র‌্যাবের ৯টি ও পুলিশের ১৫ টি পর্যবেক্খন টাওয়ার নির্মান করা হয়েছে।পর্যাপ্ত সিসি টিভির মাধ্যমে বিশ্ব ইজতেমা ময়দান এলাকার নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়েছে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি