ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

থাইল্যান্ডে বাসে অগ্নিকাণ্ডে মিয়ানমারের ২০ অভিবাসী নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৭ ৩০ মার্চ ২০১৮

 থাইল্যান্ডের পশ্চিমাঞ্চলের সড়কে একটি চলন্ত বাসে অগ্নিকাণ্ডে মিয়ানমার থেকে আসা ২০ অভিবাসী শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ৪৭ যাত্রীর মধ্যে আহত হয়েছেন আরও তিনজন। বাকিরা অক্ষত অবস্থায় বাস থেকে বের হতে সক্ষম হয়েছেন।

শুক্রবার ভোরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। থাই গণমাধ্যমে ভস্মীভূত বাসটির ছবি প্রকাশ করা হয়েছে।

বার্তাসংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, বৈধভাবে থাইল্যান্ডে কাজ করতে যাচ্ছিল এমন ৪৭ জন যাত্রী নিয়ে বাসটি সীমান্ত অতিক্রম করার পরই তাতে আগুন ধরে যায়।

তাক প্রদেশের উদ্ধার কর্মী কিত্তিসাক বুঞ্চন জানান, বাসটিতে মোট ৪৭ আরোহী ছিলেন। মিয়ানমার সীমান্ত পাড়ি দিয়ে তাক শহরে প্রবেশের সময় বৃহস্পতিবার রাত ১টা ২৫ মিনিটে বাসটিতে আগুন ধরে।

গাড়ির চালক জানিয়েছেন, সে বাসের মাঝখানে আগুন ধরতে দেখে এবং দ্রুত তা ছড়িয়ে পড়ে।

জানা গেছে, থাইল্যান্ডে অভিবাসী শ্রমিকের বড় একটি উৎস প্রতিবেশি মিয়ানমার। মজুরি ও কাজের নিম্ন পরিবেশের কারণে থাইল্যান্ডে অভিবাসী শ্রমিকদের নিরাপত্তার অভাব রয়েছে। এছাড়া প্রায়ই এই শ্রমিকরা দুর্ঘটনার শিকার হন।

উল্লেখ্য, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সর্বশেষ গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, লিবিয়ার পরেই থাইল্যান্ডের সড়কগুলো বিশ্বের সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ। থাইল্যান্ডের সড়ক নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত নিচু-মানের। প্রত্যেক বছর দেশটিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ যায় প্রায় ২৪ হাজার মানুষের। গত সপ্তাহে দেশটির উত্তর-পূর্বাঞ্চলের একটি শহরে চলন্ত বাস গিয়ে আঘাত হানে রাস্তার পাশের গাছে। এতে অন্তত ১৮ জনের প্রাণহানি ঘটে। পরে ওই বাসের চালক স্বীকার করেন, তিনি মাদক সেবনের পর বাসে উঠেছিলেন।

তথ্যসূত্র: রয়টার্স।

একে// এসএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি