ঢাকা, রবিবার   ০৫ এপ্রিল ২০২০, || চৈত্র ২২ ১৪২৬

Ekushey Television Ltd.

দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীতে করোনার হানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৭ ২৫ ফেব্রুয়ারি ২০২০

করোনা ভাইরাসের আতঙ্কে বিশ্ব। প্রাণঘাতী এই রোগ ইতোমধ্যে চীনে কাঁপিয়ে ছড়িয়ে পড়েছে কমপক্ষে ৩২টি দেশে। চীনের বাইরে করোনার সবচেয়ে বেশি আতঙ্কে রয়েছে দক্ষিণ কোরিয়া। এই দেশটির সেনাবাহিনীতেও থাবা বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা।

এরই মধ্যে দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৬৩ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৮ জনের। দেশটিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯৩ জন। এর মধ্যে কমপক্ষে ১৩ জন সেনা সদস্য আক্রান্ত হয়েছে বলে আল-জাজিরা সূত্রে জানা যায়।

ইরানে মঙ্গলবার নতুন করে আরও ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪৩। এর মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে। 

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, থেগু শহরের একটি খ্রিষ্টান সম্প্রদায় থেকে করোনা ভাইরাস প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ছে দক্ষিণ কোরিয়ায়। শিনচেয়নজি চার্চ অনুসারী সেই খৃষ্টান সম্প্রদায়ের মধ্যে প্রথম ভাইরাসটি ছড়ায়। এতে আক্রান্ত হন ৬১ বছর বয়সী এক নারী এবং তিনি জ্বর নিয়ে শহরটির বেশ কয়েকটি অনুষ্ঠানে ঘোরাফেরা করেন ও নানান অনুষ্ঠানে অংশ নেন। গত ১০ ফেব্রুয়ারি জ্বরে আক্রান্ত হয়েছিলেন তিনি।

ইরানে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আতঙ্কে প্রতিবেশী দেশ- আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্ক ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

অন্যদিকে জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে করোনায়। দু’সপ্তাহ ধরে ওই প্রমোদতরীর যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এ নিয়ে ওই প্রমোদতরীর তিন যাত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি