ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

দিল্লির পরিস্থিতি এখনো থমথমে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৭ ২৯ ফেব্রুয়ারি ২০২০

এখনো থমথমে ভারতের দিল্লির পরিস্থিতি। সেখানে সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ জনে। যদিও কয়েকদিনের সংঘর্ষ কিছুটা থেমেছে। তবু ভয় কাটেনি। 

পুলিশের আশ্বাসে রাস্তায় নেমেছে দিল্লির বাসিন্দারা। কিছুকিছু দোকান-পাটও খুলেছে। আতঙ্ক কাটাতে বিভিন্ন রাস্তায় মার্চ করছে আধা সামরিক সেনা।

দু’দফায় মোট দশ ঘণ্টার জন্য ১৪৪ ধারা শিথিল করা হয়েছিল। শুক্রবার হাসপাতালে আরও চারজনের মৃত্যু হয়।

এদিকে বদলি করা হয়েছে দিল্লির পুলিশ কমিশনারকে। নতুন পুলিশ কমিশনার জানিয়েছেন, কাউকে ছাড় দেওয়া হবে না। যারা অশান্তিতে মদদ জুগিয়েছে, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যে হিংসার ঘটনায় ১৩০টি এফআইআর দায়ের হয়েছে। গুলি চালানোর ঘটনায় আলাদা করে ৬৫টি অভিযোগ দায়ের হয়েছে। গ্রেপ্তার হয়েছে ৬৩০জন। অভিযুক্তদের খোঁজে চলছে তল্লাশি।

দিল্লি উত্তর-পূর্ব প্রান্তের হিংসায় বলিউডি কায়দায় রাস্তায় বন্দুক হাতে নেমেছিলেন মেরুন শার্ট পরা যুবক, নাম শাহরুখ। প্রকাশ্য দিবালোকে বন্দুক হাতে নিয়ে পুলিশের সামনে গুলি ছোঁড়ে সে।

দিল্লি পুলিশের কর্মকর্তারা জানান, এখনও অধরাই দিল্লি হিংসায় জড়িত শাহরুখ। হদিশ মেলেনি আইবি কর্মকর্তা খুনে অভিযুক্ত আপ কাউন্সিলর তাহির হুসেনের। এদিন তার বাড়ি সিল করে দেয় পুলিশ। পুরো বাড়ি ঘুরে দেখে ফরেনসিক দল।

এদিকে, অশান্তিতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে দিল্লি সরকার ও প্রশাসন। উপদ্রুত এলাকায় ত্রাণ বিলি করা হচ্ছে। সরকারের পাশাপাশি সংঘর্ষ কবলিতদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবীরা ও গুরুদ্বারগুলি। শিবসাগর এলাকায় গুরুদ্বারে দুর্গতদের জন্য খাওয়া-দাওয়ার ব্যবস্থা করেছে গুরুদ্বার কর্তৃপক্ষ। ত্রাণের গাড়ি ঢুকলেই উপদ্রুত এলাকার বাসিন্দারা গাড়ির পিছনে ছুটছে।
এসএ/
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি