ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯, || ভাদ্র ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৯ ২১ জুলাই ২০১৯

দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসনেত্রী শীলা দীক্ষিত নিহত হয়েছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

বার্ধক্যজনিত অসুস্থতার কারণে সম্প্রতি দিল্লির একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছিল। শনিবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে সেখানেই মারা যান শীলা।

দিল্লির যে হাসপাতালে ভর্তি ছিলেন শীলা, সেখানকার চিকিৎসক অশোক শেঠ সংবাদমাধ্যমকে জানান, চিকিৎসকদের পর্যবেক্ষণে ছিলেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী।

এদিন দুপুর তিনটা নাগাদ হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরে তকে ভেন্টিলেশনে রাখা হয়। কিন্তু অবস্থা খারাপ হলে দুপুর ৪টার দিকে  মারা যান তিনি।

এ বছরের জানুয়ারিতে দিল্লি কংগ্রেসের দায়িত্ব গ্রহণ করেন শীলা দীক্ষিত। তার মৃত্যুতে দলের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়।

তাদের টুইটার হ্যান্ডলে লেখা হয়, ‘শীলা দীক্ষিতের প্রয়াণে আমরা শোকাহত। আজীবন কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তিন-তিন বার মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়ে দিল্লির ভোলই পাল্টে দিয়েছিলেন। তার পরিবার এবং বন্ধুবান্ধবদের সমবেদনা জানাই।’

কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, দিল্লির নিজামুদ্দিনের বাসভবনেই শীলা দীক্ষিতের দেহ রাখা হবে, যাতে সেখানে গিয়ে তাকে শ্রদ্ধা জানাতে পারেন সমর্থকরা।

রোববার দুপুরে নিগম বোধ ঘাটে তার শেষকৃত্য সম্পন্ন হবে। আগামী কাল জম্মু-কাশ্মীরে বৈষ্ণোদেবী মন্দিরে যাওয়ার কথা ছিল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের। শীলা দীক্ষিতের প্রয়াণের খবর পেয়ে সফর বাতিল করেছেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারে লেখেন, ‘শীলা দীক্ষিতজির প্রয়াণে শোকস্তব্ধ। প্রাণবন্ত এবং অমায়িক ব্যক্তিত্বের জন্য পরিচিত ছিলেন তিনি। দিল্লির উন্নয়নে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। তার পরিবার ও সমর্থকদের সমবেদনা জানাই।’

এমএইচ/

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি