ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

দুই আসনের উপনির্বাচন আগামীকাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪১ ১৩ জুলাই ২০২০

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় প্রাঙ্গণ- ফাইল ছবি

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় প্রাঙ্গণ- ফাইল ছবি

আগামীকাল মঙ্গলবার দুইটি সংসদীয় আসনের উপনির্বাচন সম্পন্ন করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনের সংসদ সদস্যদের মৃত্যুতে জাতীয় সংসদে এ আসনগুলো খালি হয়। 

গত ১৮ জানুয়ারি আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ এবং ২১ জানুয়ারি একই দলের ইসমাত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসন ফাঁকা হয়। ২ লাখ ৩ হাজার ১৮ জন ভোটারের যশোর-৬ আসনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন, শাহীন চাকলাদার (নৌকা), আবুল হোসেন আজাদ (ধানের শীষ) ও হাবিবুর রহমান হাবিব (লাঙ্গল)। আর ৩ লাখ ৩০ হাজার ৮৯৩ ভোটারের বগুড়া-১ আসনে রয়েছেন, সাহাদারা মান্নান (নৌকা), এ কে এম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ), মোকছেদুল আলম (লাঙ্গল), মো. রনি (বাঘ), নজরুল ইসলাম (বটগাছ) ও ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (স্বতন্ত্র-ট্রাক)।

যশোর-৬ আসনের উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির জানান, মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে ভোট নেওয়ার সব প্রস্তুতি শেষ পর্যায়ে। অনলাইন ব্রিফিংয়ের মাধ্যমে প্রিজাইডিং অফিসার ও ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হবে। 

বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা উপ-সচিব মাহবুব আলম শাহ জানান, বন্যাকবলিত এলাকা হওয়ায় বগুড়ার অন্তত ১০টি ভোটকেন্দ্র স্থানান্তরিত করে উঁচু ও নিরাপদ জায়গায় স্থাপন করা হয়েছে।

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি