ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২১:৫২:২০

Ekushey Television Ltd.

দুর্নীতি মামলায় খালেদার জামিনের মেয়াদ বৃদ্ধির শুনানি রোববার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:২৮ পিএম, ৫ জুলাই ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০১:৪৩ পিএম, ৫ জুলাই ২০১৮ বৃহস্পতিবার

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাবন্দি খালেদা জিয়ার জামিনের মেয়াদ বৃদ্ধি চেয়ে আবেদনের শুনানির জন্য আগামী রোববার দিন ধার্য করেছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই দিন ধার্য করেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ।

উল্লেখ্য, গতকাল বুধবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিনের মেয়াদ বৃদ্ধি চেয়ে আবেদন করেন তার আইনজীবী। গত ১২ মার্চ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া জামিন আপিল বিভাগেও এক পর্যায়ে বহাল থাকে। কিন্তু অন্য মামলায় জামিন না পাওয়ায় এখনও কারাগারে রয়েছেন খালেদা জিয়া।

এদিকে পৃথক দুই মামলায় বিএনপি চেয়ারপারসনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আহসান হাবিব ও খুরশেদ আলম এ আদেশ দেন।

ভুয়া জন্মদিন পালন ও মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে মানহানির দুই মামলায় খালেদা জিয়ার জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

গত ২১ জুন খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জিয়া উদ্দিন জিয়া তার জামিনের আবেদন করেন। জামিন শুনানি শেষে আদেশের জন্য আজ বৃহস্পতিবার দিন ধার্য করেন আদালত।

এসএ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি