ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

দ. আফ্রিকায় বাস খাদে, প্রাণ গেল ২৫ জনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৯ ৩ মার্চ ২০২০

দক্ষিণ আফ্রিকার উপকূলীয় প্রদেশ ইস্টার্ন কেপে একটি বাস খাদে পড়ে ২৫ জনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনায় আরও ৬২ জন আহত হয়েছেন।

সোমবার ওই বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এই দুর্ঘটনা ঘটে। বাসটি বাটারওর্থ শহর থেকে চেবে এলাকার দিকে যাচ্ছিল। খবর আল জাজিরার।

দেশটির পরিবহনমন্ত্রী ফিকিলে বালুলা এক বিবৃতিতে বলেন, একটি মাত্র দুর্ঘটনায় এতজন মানুষের প্রাণহানির ঘটনা হৃদয়বিদারক ও দুঃখজনক। দুর্ঘটনার সময় বাসটিতে ৮০ জনের বেশি যাত্রী ছিল। এর মধ্যে অধিকাংশই বয়স্ক ব্যক্তি।

দেশটির প্রেসিডেন্ট সিরিল রামাফোসা বলেন, বাস দুর্ঘটনায় নিহতদের মধ্যে অধিকাংশই অবসরপ্রাপ্ত ব্যক্তি এবং কম বয়সী শিক্ষার্থী।

এক বিবৃতিতে প্রেসিডেন্ট বলেন, এই দুর্ঘটনা আমাদের দেশকে গভীরভাবে শোকাহত করেছে। এই দুর্ঘটনা থেকে আমরা এটা দেখতে পাচ্ছি যে, আমাদের বয়স্ক ব্যক্তি ও শিশুদের প্রতি আরও বেশি সহানুভূতিশীল হওয়া উচিত। কারণ তারা অন্যদের ওপর নির্ভরশীল।

২০১৫ সালের পর কেপ প্রদেশে এটাই সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা। সে বছর এক দুর্ঘটনায় ৩৫ জন প্রাণ হারায়। দ্য রোড ট্রাফিক ম্যানেজমেন্ট কর্পোরেশনের তথ্য অনুযায়ী, ২০১৭ সালে ১৪ হাজারের বেশি মানুষ দক্ষিণ আফ্রিকার বিভিন্ন সড়কে দুর্ঘটনার কারণে প্রাণ হারিয়েছে।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি