ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

নতুন প্রজন্মকে ভুল এড়িয়ে চলার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩১ ১৯ অক্টোবর ২০১৯

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যে ভুলগুলোর জন্য সমাজে বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয় তা থেকে নতুন প্রজন্মকে দূরে থাকতে হবে। তাছাড়া তারা হারিয়ে যাবে। আমরা চাই না নতুন প্রজন্ম হারিয়ে যাক। 

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) আয়োজিত ‘সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকার এগিয়ে চলছে’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুশাসন প্রতিষ্ঠায় জনগণ থেকে আরাম্ভ করে যে যেখানে আছে সবার প্রতি সহযোগিতার প্রয়োজন। সহযোগিতা পেলে শিগগিরই আমরা সুশাসন প্রতিষ্ঠিত করতে পারব। একদিনে সবকিছু পাল্টে ফেলানো যাবে না। ধীরে ধীরে আমরা সফলতার দিকে যাচ্ছি।

আসাদুজ্জামান বলেন, নির্দিষ্ট কোনো সেক্টর নয়, সামগ্রিকভাবে আমরা যেখানে অনিয়ম, দুর্নীতি পাচ্ছি সেখানেই অভিযান চালাচ্ছি। বিশেষ কোনো এলাকাকে টার্গেট করছি না।

তিনি বলেন, ক্যাসিনো, দুর্নীতি বা টেন্ডারবাজি যাই হোক, সকল অপকর্ম নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে। এটাকে আমি শুদ্ধি অভিযান বলবো না। আমি বলবো, দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে অভিযান। দুর্নীতিবাজ ও দখলবাজরা দখলের চিন্তা যতদিন করবে; ততদিন এই অভিযান চলবে।

মন্ত্রী বলেন, ‘আপনারা দেখছেন, আমাদের প্রধানমন্ত্রী কাউকে ছাড় দিচ্ছেন না। আমরা অবশ্যই টেন্ডার ও দুর্নীতিবাজদের কন্ট্রোলে নিয়ে আসব। মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

আই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি