ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

নবজাতক চুরির সময় নারী আটক

ব‌রিশাল প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৬ ১২ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৮:০৭ ১২ নভেম্বর ২০১৯

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে স্টাফ পরিচয় দিয়ে ওৎ পেতে নবজাতক চুরির সময় রেখা বেগম (৩৫) নামের এক নারীকে আটক করেছে পুলিশ। 

সোমবার (১১ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে দুই যুবকের সহযোগিতায় তাকে আটক এবং তার কাছ থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করা হয়।

আটককৃত রেখা বেগম ঢাকা সদর ঘাটের ফুটপাতে বসবাস করেন এবং তার স্বামীর নাম সুলতান আহমেদ বলে পুলিশের কাছে দাবি করেছে। 

এছাড়া চুরি হওয়া নবজাতক ঝালকাঠির নলছিটি উপজেলার মগর গ্রামের রফিক হাওলাদার ও সাথী বেগম দম্পতির পুত্র সন্তান। তারা নগরের কালিজিরা এলাকায় বাকের মিয়ার বাড়িতে ভাড়া থাকতো। 

জানা‌ গেছে, সোমবার (১১ নভেম্বর) বেলা ১২টার দিকে শেবাচিমের অপারেশন থিয়েটারে সিজারিয়ানের মাধ্যমে ভূমিষ্ট হয় শিশুটি। বরিশাল শেবাচিম হাসপাতালের গার্ড রুমের ইন-চার্জ উপ-পরিদর্শক (এসআই) নাজমুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।
 
নবজাতকের স্বজন এবং স্থানীয় বরাত দিয়ে তিনি জানান, ‘প্রসব বেদনা নিয়ে গত দু’দিন পূর্বে প্রসূতী সাথী বেগমকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। সেই দিন থেকেই রেখা বেগম নামের ওই নারী নিজেকে হাসপাতালের স্টাফ পরিচয় দিয়ে সু-সম্পর্ক গড়ে তোলে। এদিকে সোমবার সিজারিয়ানের পরে নবজাতকের মা সাথী বেগমকে হাসপাতালের পঞ্চম তলায় পোস্ট-অপারেটিভ ইউনিটে পর্যবেক্ষনে রাখা হয়। এজন্য সাথীর মা নাতীকে নিয়ে পোস্ট-অপারেটিভের বাইরে অপেক্ষা করছিল। 

এস আই নাজমুল বলেন, ‘রাত সাড়ে ৮টার কিছু সময় পূর্বে রেখা নামের ওই নারী পোস্ট-অপারেটিভ এর সামনে গিয়ে নবজাতককে তার নানীর কোল থেকে নেয় এবং নানীকে আশে পাশে একটু হেঁটে আসার জন্য বলে। নানী চোখের আড়াল হওয়া মাত্রই নবজাতককে চুরি করে পালাবার চেষ্টা করে সে। হাসপাতালের নীচ তলায় মাঝের গেটে নেমে তড়িঘড়ি করে রিক্সায় ওঠার চেষ্টা করলে সেখানে অবস্থানরত নৌ বাহিনীর এক সদস্য এবং স্থানীয় দুই যুবকের কাছে বিষয়টি সন্দেহজনক মনে হয়। 

এজন্য তারা ওই নারীর পথরোধ করে তাকে জিজ্ঞাসাবাদ করলে চুরির বিষয়টি বেরিয়ে আসে। পরে তারা হাসপাতালে দায়িত্বরত পুলিশদের ডেকে নবজাতকসহ ওই নারীকে তাদের কাছে হস্তান্তর করে। 

এসআই নাজমুল জানিয়েছেন, ‘রেখা নামের ওই নারী নবজাতকটিকে লালন পালনের জন্য চুরি করেছে বলে দাবি করেছে। তবে এই ঘটনায় উদ্ধার হওয়া নবজাতকের বাবা রফিক হাওলাদার বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

কেআই/এসি
  

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি