ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

নরসিংদীতে দুর্নীতির দায়ে অভিযুক্ত প্রধান শিক্ষকের অপসারণ দাবি

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩০, ৪ আগস্ট ২০২০

নরসিংদীর রায়পুরের চারাবাগ আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে তার অপসারণ দাবি করেছে স্থানীয় এলাকাবাসী, বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা। 

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার মরজালে এক মানববন্ধনে তারা এ দাবি জানান। বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি আমজাদ হোসেন রশিদ এতে সভাপতিত্ব করেন। 

মানববন্ধনে বক্তরা বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান একজন দুর্নীতিপরায়ণ শিক্ষক। তিনি বিদ্যালয়ের প্রাক্তন পরিচালনা কমিটির স্বাক্ষর জাল করে নিজের স্ত্রী রিনা আক্তারকে সহকারী গ্রন্থাগারিক এবং একই পদে থাকা তাইজুল ইসলামকে সহকারী শিক্ষক (সমাজ বিজ্ঞান) হিসেবে নিয়োগ দিয়েছেন, যা কমিটি কর্তৃক অনুমোদিত নয়। 

এছাড়া স্বেচ্ছাচারিতা করার কারণে বিদ্যালয়ে পড়াশোনার মান দিনদিন খারাপ হচ্ছে। এ জন্য অচিরেই তাকে অপসারণসহ ভুয়া নিয়োগকৃত শিক্ষকদের নিয়োগ বাতিল করে বিদ্যালয়ের পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান তারা।  

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি শহীদ মিয়া জানান, ‘প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ জানিয়ে সাবেক কমিটি ও এলাকাবাসী লিখিত অভিযোগ দিয়েছে। কারণ দর্শানোর নোটিশের পাশাপাশি প্রধান শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। শিগগিরই তদন্ত কমিটি গঠন করা হবে, পরবর্তীতে সকল সিদ্ধান্ত নেবে বোর্ড।’

এআই//আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি