ঢাকা, ২০১৯-০৬-২৪ ২০:০৩:৩১, সোমবার

Ekushey Television Ltd.

নরেন্দ্র মোদিকে বিশ্ব নেতাদের অভিনন্দন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৬ পিএম, ২৩ মে ২০১৯ বৃহস্পতিবার

লোকসভা নির্বাচনে বিপুল জয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাচ্ছেন বিশ্ব নেতারা। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন। ট্রাম্প তার অভিনন্দন বার্তায় বলেন, নরেন্দ্র মোদির সঙ্গে তার সুসম্পর্ক রয়েছে। তার দর আবার জয় পাওয়ায় আমেরিকার সঙ্গে ভারতের আরও সম্পর্ক গভীর হবে। ট্রাম্প এক টুইট বার্তায় এসব কথা বলে।

একিকে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিফোন করে অভিনন্দন জানিয়েছেন নরেন্দ্র মোদিকে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, আজ বিকেল সাড়ে ৫টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদিকে ফোন করে ১৭তম লোকসভা নির্বাচনে জয়ের জন্য অভিবাদন জানান। বাংলাদেশের সরকার, জনগণ, আওয়ামী লীগ ও নিজের পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী অভিনন্দন জানান।

পাঁচ মিনিটের ফোনালাপে শেখ হাসিনা বলেন, ভারতের জনগণ আপনার ওপর যে আস্থা ও বিশ্বাস স্থাপন করেছে এই বিশাল জয়ে তারই প্রতিফলন ঘটেছে। বিজেপির এই বিজয়কে ঐতিহাসিক আখ্যা দিয়ে শেখ হাসিনা বলেন, এই বিজয়ে দক্ষিণ এশিয়ার জনগণ আনন্দিত হবেন এবং এই অঞ্চলের মানুষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

নরেন্দ্র মোদির সুস্বাস্থ্য কামনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানান বলেও উল্লেখ করেন ইহসানুল করিম।

এর আগে এক বার্তায়নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের রবীশ কুমার বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

এদিকে, পাকিস্তানের প্রধানামন্ত্রী ইমরান খান পিছিয়ে নেই, তিনিও টুইট করে জানিয়েছেন অভিনন্দন। তিনি টুইট করে লিখেছেন, বিজেপি ও তার সহযোগী দল ভোটে জয়লাভ করার জন্য আমি প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাচ্ছি। দক্ষিণ এশিয়ার পরিস্থিতি শান্ত করার জন্য এবং এই এলাকার সমৃদ্ধির জন্য আমি তার সঙ্গে কাজ করতে চাই।

তার সঙ্গে এই অঞ্চলের শান্তি প্রতিষ্ঠায় কাজ করতে চাই। তিনি দেশটির জনগণকেও ধন্যবাদ জানান।

আর এ জয়ের ফলে এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ধন্যবাদ ভারত। আমাদের জোটকে জয়ী করার জন্য ধন্যবাদ। ভারতের সব জনগণকে ধন্যবাদ। আমি বিজেপির সব সদস্যকে ধন্যবাদ ও সেলুট জানাই কঠোর পরিশ্রমের জন্য।

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি