ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

নানা আয়োজনে বাংলাদেশ-ভারত কবিতা সন্ধ্যা সম্পন্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৮ ১৬ জানুয়ারি ২০১৮

কবিতা পাঠ, আবৃত্তিসহ নানা আয়োজনের মধ্য দিয়ে সংস্কৃতি বিকাশ কেন্দ্রে বাংলাদেশ-ভারত কবিতা সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে সোমবার বিকেল পাঁচটায় বিশ্ব কবিমঞ্চের আয়োজনে ফাতেমা ফাউন্ডেশনের সহযোগিতায় দেশ-বিদেশের বিশিষ্ট কবিদের নিয়ে কবিতা সন্ধ্যা অনুষ্ঠিত হয়

বিশ্ব কবিমঞ্চের আহবায়ক পুলক কান্তি ধর-এর সভাপতিত্বে কবিতা সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন কবি ও দার্শনিক সৈয়দ আহমদ আলি আজিজ। অতিথি আলোচক হিসেবে বক্তব্য রাখেন ড. দেবব্রত দেবরায়, উত্তর পূর্ব ভারতের বিশিষ্ট লেখক, গবেষক ও কবি নাহার ফরিদ খান। এছাড়াও বক্তব্য রাখেন ফাতেমা ফাউন্ডেশনের উপদেষ্টা কামরুামান ভূঁইয়া।

কবিতা সন্ধ্যায় কবিতা পাঠ করেন ভারতীয় কবি গোলাম কিবরিয়া, অপাংশু দেবনাথ গোবিন্দ ধর, অপলে সেলেজ অর্ভীক কুমার দে ও বাংলাদেশের কবি মীর লিয়াকত আলি, দিল আফরোজ আকিক, ফেরদৌসী মাহমুদ, উম্মুল খায়ের, ঝর্ণা মনি, সৈয়দা সানজিদা শারমিন, মুনসুর রহমান, শেখ আব্দুল হক চাষী, মোস্তফা মহসিন, গোলাম কিবরিয়া, পোদ্দার প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন আবৃত্তি শিল্পী তাপস কর্মকার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, কবিতা স্বাধীনতা রক্ষার জন্য বাতিঘরের মতো কাজ করেছে। স্বৈরাচার ও সন্ত্রাসীর বিরুদ্ধে কবিদের কবিতা কখনো মাথা নত করেনি, বরং কবিরা সাহসিকতার সঙ্গে লড়াই করে কবিতা লিখে পাঠককে অনুপ্রাণিত করেছে। তাই মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে তরুণ প্রজম্মের সকলকে কবিতা চর্চা অব্যাহত রাখার আহবান জানান। সংবাদ বিজ্ঞপ্তি।

 

আর


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি