ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯, || কার্তিক ২ ১৪২৬

Ekushey Television Ltd.

নিজের পায়ে কুড়াল মারছে নেতানিয়াহু : ইরান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩২ ১৫ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১১:৪৪ ১৫ সেপ্টেম্বর ২০১৯

ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জর্ডান নদীর পশ্চিম তীরের কিছু অংশ ইসরাইলে যুক্ত করার যে ঘোষণা দিয়েছেন, এতে করে নেতানিয়াহু নিজের পায়ে নিজেই কুড়াল মারবেন বলে মন্তব্য করেছে ইরান।

শনিবার দেশটির পার্লামেন্টের স্পিকারের বিশেষ সহকারী ও সাবেক উপ পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান এক বিবৃতিতে এ মন্তব্য করেন।
তিনি বলেন, জর্ডান নদীর পশ্চিম তীরের কিছু অংশ ইসরাইলে যুক্ত করার যে ঘোষণা নেতানিয়াহু দিয়েছেন এর ফলে ইহুদিবাদী এই অবৈধ রাষ্ট্রের ধ্বংস ত্বরান্বিত হবে। নেতানিয়াহু নিজের স্বার্থে ইসরাইলের ধ্বংসই ডেকে আনছেন বলেও জানান।

নেতানিয়াহুকে নব্য হিটলারের সঙ্গে তুলনা করে আমির আব্দুল্লাহিয়ান বলেন, ইসরাইলি প্রধানমন্ত্রী মার্কিন সমর্থন ও আরব দেশগুলোর অর্থসাহায্য নিয়ে মধ্যপ্রাচ্যকে বড় ধরনের যুদ্ধের দিকে ঠেলে দিতে মরিয়া।  তিনি তেল আবিবের এই সর্বগ্রাসী পদক্ষেপ প্রতিহত করার জন্য কঠোর ব্যবস্থা নিতে আন্তর্জাতিক বিশ্বকে এগিয়ে আসার আহ্বান জানান।

সম্প্রতি নেতানিয়াহু এক নির্বাচনী জনসভায় ঘোষণা দিয়েছেন, তিনি পুনর্নিবাচিত হলে অধিকৃত পশ্চিম তীরের বিশাল অংশকে ইসরাইলের সঙ্গে যুক্ত করবেন। তিনি বলেছেন, ১৭ সেপ্টেম্বরের নির্বাচনে জয়লাভের পরপরই জর্ডান উপত্যকা এবং ডেড সি বা মৃত সাগরের উত্তরাঞ্চলে ইসরাইলের সার্বভৌমত্ব প্রতিষ্ঠা করা হবে। তার এ বক্তব্যের প্রতিক্রিয়ায় আব্দুল্লাহিয়ান নেতানিয়াহুকে হিটলার আখ্যা দেন।

বিবৃতিতে আমির আব্দুল্লাহিয়ান  আরও বলেন, আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল কথিত শান্তি প্রক্রিয়া ও ডিল অব সেঞ্চুরির নামে ফিলিস্তিনিদের জন্য যে কত বড় অশুভ পরিকল্পনা তৈরি করেছে তা নেতানিয়াহুর এ বক্তব্যে দিবালোকের মতো স্পষ্ট হয়ে গেছে। তার এ অশুভ পরিকল্পনা ধ্বংস হয়ে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

সূত্রঃ তেহরান টাইমস

আই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি