ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

নিষেধাজ্ঞা শেষে ইরান-রাশিয়া নয়া অধ্যায় শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪০ ২৫ আগস্ট ২০২০

ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছেন, অস্ত্র নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর মস্কোর সঙ্গে তেহরানের সহযোগিতার নয়া অধ্যায় শুরু হবে। ‘রাশা-টুয়েন্টিফোর’ টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি এ কথা বলেছেন।

আগামী ১৭ অক্টোবর ইরান-বিরোধী অস্ত্র নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। এরপরই দুই দেশ নয়া চুক্তির আওতায় সম্পর্ক জোরদার করবে বলে তিনি জানিয়েছেন।

ইরানের প্রতিরক্ষামন্ত্রী আরও বলেছেন, অস্ত্র নিষেধাজ্ঞা আরোপের পর ইরান অস্ত্র নির্মাণকারী দেশে পরিণত হয়েছে। এ ক্ষেত্রে অনেক বড় বড় সাফল্য এসেছে। তিনি বলেন, দুই দেশেরই উচিৎ পারস্পরিক অভিজ্ঞতা কাজে লাগানো।

আমির হাতামি বলেন, ইরানের সশস্ত্র বাহিনীকে সব সময় এমনভাবে প্রস্তুত রাখতে হবে যাতে শত্রুরা বুঝতে পারে তারা যেকোনো হামলার পাল্টা জবাব পাবে এবং সম্ভাব্য অর্জনের চেয়ে তাদের ক্ষতি হবে বেশি।

ইরাক ও সিরিয়ায় সন্ত্রাসীরা প্রথম দিকে যে তাণ্ডব চালিয়েছে তা ইরান ও রাশিয়ার জন্যও হুমকি ছিল বলে তিনি উল্লেখ করেন। ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, ইরানে এ ধরণের পরিস্থিতি সৃষ্টি হতে দেওয়া হবে না।

ইরানের প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামি রাশিয়ায় দুই দিনের সফরে সেদেশের প্রতিরক্ষামন্ত্রীসহ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। এছাড়া সামরিক প্রদর্শনী ‘আমি টুয়েন্টি’ পরিদর্শন করেছেন।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি