ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

নি:স্ব কিছু মানুষদের জায়গা আপন নিবাস,নিজ উদ্যোগে গড়া আশ্রয়কেন্দ্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩০ ১৯ মে ২০১৭ | আপডেট: ১৩:১২ ১৯ মে ২০১৭

যে সন্তানের জন্য, সংসারের জন্য সারাজীবন নিজেকে বিলিয়ে দিয়েছেন সেই সংসারে আজ জায়গা হয়না অনেক মায়ের। সন্তানেরা তাদের ফেলে দিয়ে যায় অচেনা জায়গায়, কেউবা আবার পাঠিয়ে দেয় মানসিক হাসপাতালে। এসব নি:স্ব কিছু মানুষদের জায়গা আজ উত্তরখানের মৈনারটেকের আপন নিবাসে। মানুষের প্রতি মমতা আর অসীম ভালোবাসার প্রেরণা থেকে সৈয়দা সেলিনা শেলী নামে এক মানবদরদী নিজ উদ্যোগে গড়ে তুলেছেন এই আশ্রয় কেন্দ্র।
মায়েদের মুখ জুড়ে অসংখ্য বলিরেখা। এসব বলিরেখা যেন একেকজন মায়ের জীবনের একেকটা দীর্ঘশ্বাসের গল্প। সারাজীবন সংসারের জন্য ঘাম শ্রম বিলিয়ে দিলেও এসব মায়েদের পরে আর আশ্রয় জোটেনি প্রিয় সেই সংসারেই। মেহেরুননেছা, মনোয়ারা, বানু, আনোয়ারা, জোহরা খাতুনের আশ্রয় আজ উত্তরার আপন নিবাস বৃদ্ধাশ্রমে।
এসব অসহায় নি:স্ব মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন সৈয়দা সেলিনা শেলী। একসময়ে এনজিও কর্মী ছিলেন তিনি। প্রকল্প শেষ হওয়ার পর সুবিধাবঞ্চিত নারীদের থাকার জায়গা না থাকায় উত্তরার মৈনারটেকে ২০১০ সালে পরিত্যাক্ত বাড়ি ভাড়া নিয়ে গড়ে তোলেন এই আপন নিবাস আশ্রম।
শুরুতে ৭ জন বৃদ্ধাকে নিয়ে আশ্রম শুরু করলেও এখন থাকেন ২৫ জন। ১০ বছরের শিশু থেকে ১’শর ও বছরের বয়সের নারীও আছেন এখানে।
এখানে সেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন বেশ কয়েকজন।
৭ বছর আগে এক মুঠোচাল নিয়ে শুরু করা আশ্রয় কেন্দ্রটি কতদিন নিজস্ব ব্যায়ে পরিচালনা করতে পারবেন তা নিয়ে শংকিত শেলী। তার চাওয়া অসহায় এসব মানুষদের পাশে এসে দাঁড়াক সহৃদয়বান মানুষেরা।  
আপন নিবাসে সাহায্য পাঠানোর ঠিকানা....
ট্রাস্ট ব্যাংক লিমিটেড, উত্তরা ব্রাঞ্চ, আপন নিবাস বৃদ্ধাশ্রম
০০২৩-০৩১০০৪৭৯১২

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি